Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিডার নির্বাহী চেয়ারম্যান হিসেবে লোকমান হোসেনের যোগদান

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান হিসেবে প্রথম অফিস করলেন লোকমান হোসেন মিয়া। তিনি বিদায়ী নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলামের স্থলাভিষিক্ত হন। গতকাল রোববার সকালে অফিসে আসলে বিডার কর্মকর্তা-কর্মচারীরা তাকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান। পরে তিনি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে মতবিনিময় করেন।
বিডায় যোগদানের আগে লোকমান হোসেন মিয়া স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সচিবসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব, খুলনা বিভাগের বিভাগীয় কমিশনার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অতিরিক্ত সচিব, নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পরিচালক, পাওয়ার ডেভলপমেন্ট বোর্ডের সদস্য (এডমিন), ময়মনসিংহ জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে হিসেবে কর্মরত ছিলেন।
অনন্য কাজের স্বীকৃতিস্বরূপ তিনি ‘জনপ্রশাসন পদক ২০১৯’ অর্জন করেন। চলতি বছরের ১৪ জুন তিনি সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন। ২৩ আগস্ট সরকার তার অবসরোত্তর ছুটি বাতিল করে বিডার পরবর্তী নির্বাহী চেয়ারম্যান হিসেবে প্রজ্ঞাপন জারি করে।
লোকমান হোসেন মিয়া ১৯৬৩ সালে বরিশাল জেলার গৌরনদী উপজেলায় জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) হতে ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। লোকমান হোসেন মিয়া বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ১৯৮৬ ব্যাচের একজন কর্মকর্তা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ