Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসি মনিরুলের সম্পদ অনুসন্ধান শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

রমনা থানার ওসি মো:মনিরুল ইসলামের সম্পদ এবং মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ লক্ষ্যে গতকাল রোববার একজন অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ করেছে কমিশন। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এর আগে গত ২১ আগস্ট হাইকোর্টের একটি ডিভিশন বেঞ্চ মনিরুলের বিরুদ্ধে উত্থাপিত অভিযোগ অনুসন্ধান করে ৩ মাসের মধ্যে প্রতিবেদন দাখিলের নিদেশ দেন।গত ৮ আগস্ট ঢাকার রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল ইসলামের ৮ তলা বাড়িসহ বিপুল সম্পদ ও মুক্তিযোদ্ধার বাড়ি দখলের অভিযোগ হাইকোর্টের দৃষ্টিতে আনেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন।একটি জাতীয় দৈনিকে এ বিষয়ে প্রকাশিত প্রতিবেদন তুলে ধরে এ বিষয়ে হাইকোর্টের নির্দেশনা চান তিনি।এসময় দুদকের কৌঁসুলি বলেন,বিষয়টির অবশ্যই অনুসন্ধান হওয়া উচিৎ।পরে আদালতের পরামর্শে ব্যারিস্টার সায়েদুল হক সুমন দুর্নীতি দমন কমিশনে সুনির্দিষ্ট অভিযোগ করেন।
দাখিলকৃত অভিযোগে উল্লেখ করা হয়,গত ৪ আগস্ট ‘ঢাকায় ওসির আটতলা বাড়িসহ বিপুল সম্পদ’ শিরোনামে এক জাতীয় দৈনিকে প্রতিবেদন প্রকাশিত হয়েছে।প্রতিবেদনে বলা হয়,ঢাকায় ৮তলা বাড়ি করেছেন।বানাচ্ছেন আরেকটি ডুপ্লেক্স বাড়ি।ঢাকার কেরানীগঞ্জ ও মুন্সিগঞ্জে তার রয়েছে চারটি প্লট। বাড়ি,প্লটসহ এই বিপুল সম্পদের মালিক ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) রমনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম।রাজধানীর মোহাম্মদপুর হাউজিং সোসাইটিতে এক বীর মুক্তিযোদ্ধার বাড়ি দখলেরও অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ