Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করায় নগরীর গোলপাহাড়ের মেট্রো ডায়াগনস্টিক সেন্টারকে লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল রোববার ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ-পরিচালক মো. ফয়েজ উল্লাহর নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। তিনি জানান, মেট্রো ডায়গনস্টিক সেন্টারে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করতে দেখা গেছে। এসব রি-এজেন্ট রোগীদের স্বাস্থ্য পরীক্ষার জন্য ব্যবহার হয়ে থাকে। তাদের ব্যবহৃত রি-এজেন্টগুলো বিদেশি এবং এগুলোর যথাযথ আমদানিকারক পাওয়া যায়নি। কারা এসব রি-এজেন্ট আমদানি করছে এবং এগুলো বৈধপথে দেশে এসেছে কিনা সে বিষয়ে কোন কাগজপত্র তারা দেখাতে পারেনি।
এছাড়া কোল্ডস্টেইন ব্লাড ট্রান্সক্রিয়েশন সেন্টার নামে একটি প্রতিষ্ঠানকে সংগ্রহ করা রক্তের ব্যাগে মেয়াদোত্তীর্ণের তারিখ পাওয়া না যাওয়ায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অপরিষ্কার ও অপরিচ্ছন্ন অবস্থায় খাবার তৈরি ও সরবরাহ করায় সুফিয়া হোটেলকে ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ