Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিজিএমইএ সভাপতি পোশাক শিল্পের পারস্পরিক উন্নয়নে বাংলাদেশ-ভারত সহযোগিতার উপর জোর দিলেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ৯:২৬ পিএম

ক্লোদিং ম্যানুফ্যাকচারার্স এসোসিয়েশন অব ইন্ডিয়া (সিএমএআই) এর চিফ মেন্টর, রাহুল মেহতা ০৪ সেপ্টেম্বর ২০২২ ঢাকায় বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের সঙ্গে তার কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, বিজিএমইএ স্ট্যান্ডিং কমিটি অন ট্রেড ফেয়ার এর চেয়ারম্যান মোহাম্মদ কামাল উদ্দিন এবং সিএমএআই এর জেনারেল সেক্রেটারি এবং সাব-কমিটি অব সিএমএআই ফ্যাব শো এর চেয়ারম্যান নভীন সাইনানী।

তারা পোশাক শিল্প সংক্রান্ত বিভিন্ন বিষয়, বিশেষ করে উভয় দেশে পোশাক শিল্পের উন্নয়নে কিভাবে বাংলাদেশ ও ভারত একে অপরের পরিপূরক হিসেবে সম্ভাব্য সহযোগিতা প্রদান করতে পারে, তা নিয়ে আলোচনা করেন।

সিএমএআই এর পক্ষ থেকে, রাহুল মেহতা বিজিএমইএ সদস্যদের ১৯-২১ সেপ্টেম্বর ২০২২ ভারতের মুম্বাইতে অনুষ্ঠিতব্য আসন্ন ‘ফ্যাবিক্স এক্সেসরিজ অ্যান্ড বিয়ন্ড দি সিএমএআই ফ্যাব শো’ -এ অংশগ্রহনের আমন্ত্রণ জানান।

বাংলাদেশ ও ভারতের পোশাক ও বস্ত্র রপ্তানিকারক যেন বানিজ্যের নতুন সুযোগগুলো উন্মোচন করতে পারেন, সেজন্য তাদের মধ্যে ব্যবসায়িক যোগযোগ আরও বাড়ানোর উপর জোর দেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান।
তিনি আশা প্রকাশ করেন যে এই প্রদর্শনী উভয় দেশের প্রস্তুতকারক ও রপ্তানিকারকদের কাছাকাছি নিয়ে আসবে, পারস্পরিক বানিজ্য সুবিধা অর্জনের পথ প্রশস্ত করবে।
ফারুক হাসান বলেন, বাংলাদেশী পোশাক রপ্তানিকারকগন বানিজ্য মেলায় অংশগ্রহনকারীদের মাঝে পোশাক শিল্পের সম্ভাবনা ও শক্তি তুলে ধরতে সক্ষম হবেন।

তিনি আরও বলেন, বাংলাদেশ ও ভারত উদ্ভাবন, পণ্যের উন্নয়ন, বিশেষভাবে ম্যান-মেইডভিত্তিক পণ্যের উন্নয়নের বিষয়ে জ্ঞান ও দক্ষতা বিনিময় করতে পারে। বাংলাদেশ ক্রমবর্ধমানভাবে এই ক্ষেত্রে মনোযোগ দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ