Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইয়াতীমের প্রতিপালনকারীরা বেহেস্তে নবীজির পাশে থাকবেন

আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীরসাহেব

প্রেস বিজ্ঞপ্তি | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

ঢাকাস্থ রাহমানিয়া জৈনপুরী খানকা (দরবার) শরীফের সম্প্রতি বিশাল মাসিক জেকের ও তাফসীর মাহফিল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে দোয়া করেন দরবার শরীফের প্রতিষ্ঠাতা ও গদীনশীন মুরশিদ হযরত আল্লামা সৈয়দ মাহবুবুর রহমান জৈনপুরী পীরসাহেব। বয়ানে পীরসাহেব বলেন, পেয়ারে রাসুল (স.) ফরমাইয়াছেন, ‘আনা ওয়া কাফিলুল ইয়াতামা কাহাতাইনি ফিল জান্নাহ’। অর্থাৎ ইয়াতিমের প্রতিপালনকারী বেহেস্তে আমি রাসুল (স.) এর পাশাপাশি থাকবে যেমন আমার হাতের এই দুটি অঙ্গুলি পাশাপাশি রয়েছে।
প্রসঙ্গক্রমে পীর সাহেব বলেন, এই দরবার শুধু ইলমে মারেফাতের সেবা করোনা সাথে সাথে ইলমে শরীয়ত অর্থাৎ ইবতেদায়ী থেকে কামিল (এম,এ) পর্যন্ত পবিত্র কুরআন ও হাদিসের খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছে। এই জৈনপুরী দরবার শরীফের মাধ্যমে আদর্শ ইসলামী মিশন এতিমখানা প্রতিষ্ঠা করে যুগ যুগ ধরে হাজার হাজার এতিম মিসকীন তালেবুল এলেমকে ফ্রি শিক্ষা-দিক্ষা, অন্ন-বস্ত্র, চিকিৎসা দিয়ে এতিমদের সেবায় নিয়োজিত রয়েছে। আসুন! সকলেই দানের হাত দিয়ে এতিম দরিদ্রদের সেবায় আত্মনিয়োগ করে দয়াল নবীজী সাথে জান্নাতে একসাথে বসবাস করি। স্মরণ রাখবেন দান খয়রাতে মানুষের যাবতীয় বালা-মুসিবত দূর হয়ে যায়। আমার প্রতিষ্ঠিত অত্র আদর্শ ইসলামী মিশন মহিলা কামিল মাদরাসায় ছাত্রীদেরকে ভর্তী করে যাবতীয় কিছু ফ্রী সেবা গ্রহন করুন।
প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট ব্যবসায়ী ড. এইচ, এম, রমজান পাশা। প্রধান বক্তা ছিলেন হজরত মাওলানা খালেদ সাইফুল্লাহ, এছারাও শরিক হন প্রফেসর সোহরাব হোসেন, মুফতি হুমায়ুন কবীর ও পীরজাদা সৈয়দ মিশকাতুর রহমান ও সৈয়দ হুমাইয়াদ মাবরুক জৈনপুরীসহ প্রায় বিশজন বিশিষ্ট আলেমে দ্বীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ