Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এপিপি’র আইনজীবী সনদ বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

অ্যাসিস্ট্যান্ট পাবলিক প্রসিকিউটর (এপিপি) অ্যাডভোকেট অসিম কুমারের বার কাউন্সিল সনদ বাতিল করা হয়েছে।মিথ্যা তথ্য দেয়ার অভিযোগ প্রমাণিত হওয়ায় তার সনদ বাতিল করা হয়েছে।কাউন্সিলের ভারপ্রাপ্ত সচিব মো:আফজাল উর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত বৃহস্পতিবার এ তথ্য জানানো হয়।অসিম কুমার ঢাকা আইনজীবী সমিতির সদস্য হিসেবে অন্তর্ভুক্ত।
বিজ্ঞপ্তিতে বলা হয়,অসিম কুমার ঢাকার চীফ মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টের ২০ নম্বর আদালতে সহকারী পাবলিক প্রসিকিউটর হিসেবে দায়িত্বপালন করছিলেন।এর আগে তিনি ১৯৯৪ সালের ৮ আগস্ট পুলিশের উপ-পরিদর্শক (এসআই) পদ থেকে চাকরিচ্যুত হন।কিন্তু ‘সরকারি চাকরি থেকে চাকরিচ্যুত হননি’ মর্মে মিথ্যা হলফনামা জমা দিয়ে বার কাউন্সিলের এনরোলমেন্ট পরীক্ষায় অংশ নেন।১৯৯৭ সালে বার কাউন্সিল থেকে সনদ লাভ করেন।
পরবর্তীতে বার কাউন্সিলে এ সংক্রান্ত অভিযোগ করা হয়।
অভিযোগ আমলে নিয়ে তাকে সংস্থার পক্ষ থেকে শোকজ করা হয়।তার জবাব গ্রহণযোগ্য না হওয়ায় বার কাউন্সিল সভায় তার সনদ বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়।পরে বিধি মোতাবেক তার সনদ বাতিল করে বার কাউন্সিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ