Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগে ভূমিদস্যুদের স্থান দেওয়া যাবে না মির্জা আজম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

কোনো দুর্নীতিবাজ ও চাঁদাবাজদের স্থান সংগঠনে দেওয়া যাবে না’ উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম বলেছেন, ক্লিন ইমেজের নেতাদের মাধ্যমে ওয়ার্ড, ইউনিট ও থানা আওয়ামী লীগের কমিটি গঠন করতে হবে। কোনো ধরনের বিতর্কিত, দুর্নীতিবাজ, চাঁদাবাজ ও ভূমিদস্যুদের স্থান দেওয়া যাবে না। মনে রাখবেন, একজন দুর্নীতিবাজকে কমিটিতে রাখবেন, সে বিশজন দুর্নীতিবাজকে স্থান দেবে। একজন চাঁদাবাজ বিশজন চাঁদাবাজকে স্থান দেবে। গতকাল ডেমরা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে ডেমরা থানা ও ৬৪, ৬৬, ৬৭, ৬৮, ৬৯ ও ৭০ নং ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফর উল্লাহ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী।

‘মহানগরের ওয়ার্ড ও ইউনিট এখন আগের থেকে শক্তিশালী’ উল্লেখ করে মির্জা আজম বলেন, এই সম্মেলনে আওয়ামী লীগের নেতাকর্মীদের গণজোয়ার সৃষ্টি হয়েছে। এই জোয়ার আগে কিন্তু দেখা যায়নি। কিছুদিন আগে ঢাকা-৫ আসনে উপনির্বাচন হয়। সেই নির্বাচনে আমি সমন্বয়ের দায়িত্বপালন করেছিলাম। সেদিন কিন্তু এমন জোয়ার আমাদের চোখে পড়েনি।

কিন্তু আজ দেখলাম। আগে ওয়ার্ড ইউনিট সম্মেলন হয়নি। সেই কাজ আমরা করতে পেরেছি। নেতাকর্মীদের জোয়ার সেই সম্মেলনের সুফল। ঢাকা মহানগর আওয়ামী লীগ শক্তিশালী সংগঠন ইউনিট হিসেবে দুর্গ গড়ে উঠেছে। আগামী নির্বাচনের আগে ষড়যন্ত্রের বিরুদ্ধ সবাইকে সতর্ক থাকার অনুরোধ করেন তিনি।
প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফর উল্লাহ বলেছেন, দলীয় নেতাকর্মীদের মাঝে হিংসা বিদ্ধেষ দূর করে আওয়ামী লীগকে সুসংগঠিত করার মাধ্যমে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তাছাড়া জনগনের পাশে থেকে জনগনের প্রত্যাশা পূরণের রাজনীতিই করলেই শেখ হাসিনাসহ আওয়ামী লীগের রাজনীতি স্বার্থক হবে।
ডেমরা থানা আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম মাসুদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মশিউর রহমান মোল্লা সজলের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সহ-সভাপতি মিজবাহুর রহমান ভূঁইয়া রতন, সাংগঠনিক সম্পাদক গোলাম সারোয়ার কবির, ডিএসসিসির ৭০ নং ওয়ার্ড কাউন্সিলর আতিকুর রহমান, ৬৮ নং ওয়ার্ড কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ