Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

লাইসেন্স নম্বর লেখা সাইনবোর্ড দেখাতে হবে বেসরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানকে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ সেপ্টেম্বর, ২০২২, ১২:০০ এএম

দেশের সব বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এবং ব্লাড ব্যাংকে তাদের লাইসেন্স নম্বর এবং মেয়াদ শেষ হওয়ার তারিখ লেখা সাইনবোর্ড প্রদর্শন করতে বলেছে ডিরেক্টরেট জেনারেল অফ হেলথ সার্ভিসেস (ডিজিএইচএস)। প্রয়োজনে এই তথ্যের কিউআর কোডও প্রদর্শন করতে হবে। গত বৃহষ্পতিবার ডিজিএইচএস প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয় এ তথ্য। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এই নির্দেশনা মানতে অস্বীকারকারী যে কোনো স্বাস্থ্যসেবা সংস্থার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। দেশে অবৈধ ও অনিবন্ধিত ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার বন্ধে কঠোর অভিযান চালাচ্ছে স্বাস্থ্যসেবা বিভাগ।
ইন্টারন্যাশনাল সেন্টার ফর ডায়রিয়াল ডিজিজ রিসার্চ, বাংলাদেশ (আইসিডিডিআর,বি) পরিচালিত ২০১৯ সালের একটি সমীক্ষায় দেখা গেছে, বাংলাদেশের প্রায় ১৪ শতাংশ বেসরকারি হাসপাতাল কখনোই নিবন্ধনের জন্য আবেদন করেনি। লাইসেন্সিং বেশ চ্যালেঞ্জিং হওয়ায় নিবন্ধন করেনি এসব হাসপাতাল। এছাড়াও, নিবন্ধিতদের মধ্যে বিপুল সংখ্যক হাসপাতালের লাইসেন্সের মেয়াদ শেষ হয়ে গেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ