Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তৃতীয় লিঙ্গের সদস্যরা ওএমএস কার্যক্রমে অগ্রাধিকার পাবেন : খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ৯:৫৩ পিএম

তৃতীয় লিঙ্গের সদস্যরা ওএমএস কার্যক্রমে অগ্রাধিকার পাবেন বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। শুক্রবার (২ সেপ্টেম্বর) সন্ধ্যায় সাভারের এনাম মেডিকেল কলেজ অ্যান্ড হসপিটাল অডিটোরিয়ামে তৃতীয় লিঙ্গের সাংস্কৃতিক সংগঠন কন্নড় এর তৃতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত কন্নড় সাংস্কৃতিক উৎসবে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা জানান।

খাদ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কেউ গৃহহীন থাকবে না। সে লক্ষ্যে সরকার গৃহহীনদের আশ্রয়ণ প্রকল্পে ঘর বাড়ি দিচ্ছে। তৃতীয় লিঙ্গের সদস্যরাও ঘর বাড়ি পাচ্ছেন। সামাজিকভাবে তাদের ক্ষমতায়নে সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে জীবনমান উন্নয়নে প্রকল্প গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার তৃতীয় লিঙ্গের স্বীকৃতি দেয়। ২০১৯ সালে তারা স্বতন্ত্র লিঙ্গীয় পরিচয়ে ভোটাধিকার লাভ করে। বর্তমানে তারা পাসপোর্ট গ্রহণ করছেন নিজস্ব পরিচয়ে।

সাধন চন্দ্র মজুমদার বলেন, একটি দল ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়, বিশৃঙ্খলা তৈরি করতে চায়। তাদের থেকে সতর্ক থাকতে হবে। এসময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বার্তা ঘরে ঘরে পৌঁছে দিতে আহ্বান জানান। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমানের সভাপতিত্বে উৎসবের উদ্বোধক ছিলেন মানিকগঞ্জের সংসদ সদস্য মমতাজ বেগম।

বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব মোহাম্মদ আবু নাসের বেগ, সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজিব, সাভার উপজেলা নির্বাহী অফিসার মাজহারুল ইসলাম ও তেঁতুলঝোড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখরুল আলম সমর। স্বাগত বক্তব্য রাখেন কন্নড়'র সভাপতি মিষ্টি চৌধুরী। পরে তৃতীয় লিঙ্গের সদস্যদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ