Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমরা সুখে আছি অনেকের সহ্য হয় না : তাজুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:৩৩ এএম

আমরা সুখে আছি শান্তিতে আছি, অনেকে সহ্য হয় না। একটি গ্রুপ সবসময় ষড়যন্ত্রে ব্যস্ত রয়েছে বলে জানিয়েছেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী তাজুল ইসলাম। গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি হোঁটেলে নারায়নগঞ্জে বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ এ কথা বলেন। চুক্তির আওতায় নারায়ণগঞ্জ সিটি করর্পোরেশনের ঝালকুড়িতে সিটি করর্পোরেশনের বর্জ্য থেকে ৬ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র স্থাপন চীনা কোম্পানি ইউ এন্ড ডি গ্রুপ।
তাজুল ইসলাম বলেন, অনেক সময় বক্তব্য আংশিকভাবে কখনও বিকৃতভাবে উপস্থাপন করা হয়। অনেকে টাকার মান কমে যাওয়া, পণ্যের দাম বেড়ে যাওয়ার উদাহরণ দিতে চান। ভাই এটা গ্লোবাল সমস্যা, ইউরো বলেন, রুপি বলেন, রিয়ার বলেন সবজায়গায় একই অবস্থা। অনেক দেশে অনেক কিছু সীমিত করে আনছে। আমরা অনেকের তুলনায় ভালো আছি। বাংলাদেশের মানুষ এক সময় খাবার দাবারের জন্য আত্মচীৎকার করতো, এখন সেটা নেই। মানুষের জীবনযাত্রার মান বেড়েছে। এখন শুধু শহরে নয়, গ্রামেও বর্জ্য বেড়েছে। এখনই উদ্যোগ না নিলে পরিবেশের ভাবসাম্য নষ্ট হবে। নদীগুলো দুষণ হবে। আমরা এসব বিষয় নিয়ে কাজ করছি। কোন খাতেই সরকারের মনযোগ থেকে বাদ থাকছে না।
একই অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ সারা বিশ্বের অর্থনীতি বদলে দিয়েছে। ভবিষ্যৎ সম্ভাবনা কী, তাও অনুমান করা যাচ্ছে না। আমরা কষ্ট করছি, বিশ্বের অনেক দেশ আরও বেশি কষ্ট করছে। জ্বালানি তেলের মূল্য সমন্বয় সবাইকে পীড়া দিচ্ছে। এখান থেকে দ্রুত বের হওয়ার চেষ্টা করা হচ্ছে।
নারায়ণগঞ্জ সিটি করর্পোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী অনুষ্ঠানে বলেন, কাঙ্খিত সেবা দিতে রাজনৈতিক ও অর্থনৈতিক নানা সীমাবদ্ধতার মধ্যে দিয়ে যেতে হয়েছে। শহরের বর্জ্য ব্যবস্থাপনা ঠিক হলে মানুষ স্বস্তি পাবে। নারায়ণগঞ্জ শহরকে পরিচ্ছন্ন রাখতেই মূলত বিদ্যুৎ কেন্দ্রটি করা হচ্ছে। এর পাশাপাশি এখান থেকে নগরে বিদ্যুৎ পাওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ