Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রওশনকে বাদ দিয়ে জিএম কাদেরকে বিরোধী দলের নেতা করতে স্পিকারকে চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ সেপ্টেম্বর, ২০২২, ১২:০৮ এএম

রওশন এরশাদকে জাতীয় সংসদের বিরোধী দলীয় নেতার পদ থেকে বাদ দিতে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে চিঠি দিয়েছে জাতীয় পার্টি (জাপা)। চিঠিতে রওশন এরশাদের পরিবর্তে জাপার চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদেরকে বিরোধীদলীয় নেতা মনোনয়ন দেওয়ার অনুরোধ জানানো হয়। স্পিকারের কার্যালয়ে গতকাল চিঠি পৌঁছে দেন জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু।
চিঠিতে জাতীয় পার্টির ২২ জন সংসদ সদস্য সই করেছেন। তবে এতে রওশন এরশাদের পক্ষের চারজন সংসদ সদস্যের সই নেই। এর আগে বিকেলে সংসদ ভবনে জিএম কাদেরের সভাপতিত্বে জাতীয় পার্টির সংসদীয় দলের সভা অনুষ্ঠিত হয়। ২৬ জন এমপির মধ্যে ২২ জন রওশনের বিপক্ষে সই করেছেন।
জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু সাংবাদিকদের বলেন, বিরোধীদলীয় নেতা অনেক দিন ধরে অসুস্থ। তিনি স্বাস্থ্যগত কারণে সংসদেও ঠিকমতো আসতে পারছেন না। এজন্য সংসদীয় দল এ সিদ্ধান্ত নিয়েছে।
জানা গেছে, জাপা চিঠি দিলেও এ ব্যাপারে অনুমোদন দেওয়ার এখতিয়ার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর। তবে দলের সংখ্যাগরিষ্ঠ সদস্য কোনো সিদ্ধান্ত নিলে স্পিকার সাধারণত সেটি অনুমোদন করেন। সংরক্ষিত আসনসহ সংসদে জাতীয় পার্টির সদস্য সংখ্যা ২৬ জন। দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদের সঙ্গে জিএম কাদেরের দ্বন্দ্ব পুরোনো। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর দলের নীতিনির্ধারণী পর্যায়ের নানা বৈঠকে দুজন দ্বন্দ্বে জড়িয়ে পড়েছিলেন। বর্তমানে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ দলের কাউন্সিল ডাকার একদিনের মধ্যেই জাপার সংসদীয় দল বৈঠক করে এ সিদ্ধান্ত নিলো।



 

Show all comments
  • আফরোজা খানম শিফা ২ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৭ এএম says : 0
    দেউলিয়ার কাছে আউলিয়ার হার খুবই দুঃখজনক
    Total Reply(0) Reply
  • Md. Sumon Ahmed ২ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৭ এএম says : 0
    Good Decision
    Total Reply(0) Reply
  • Rabbul Islam Khan ২ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৮ এএম says : 0
    জাতীয় পার্টির এমপিরা সঠিক সিদ্ধান্ত নিয়েছে ধন্যবাদ ।
    Total Reply(0) Reply
  • Samsuzzoha Sazu Chowdhury ২ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৮ এএম says : 0
    সময়ের সঠিক সিদ্ধান্ত। এটি না করলে জাতীয় পার্টি কে আগামীতে আরও কঠিন সময় পার করতে হবে। তখন করবার কিছুই থাকবে না।
    Total Reply(0) Reply
  • Smhussain Monju ২ সেপ্টেম্বর, ২০২২, ৫:২৮ এএম says : 0
    সঠিক সিদ্ধান্ত। আলহামদুলিল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ