Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে চালের অভাব নেই: খাদ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১ সেপ্টেম্বর, ২০২২, ৬:৩১ পিএম

দেশে চালের অভাব নেই। বর্তমানে দেশে চালের সর্বোচ্চ মজুত রয়েছে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে নারায়ণগঞ্জে ওএমএস কার্যক্রম সম্প্রসারণের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, সারাদেশে একযোগে দুই হাজার ৩৬০ ডিলারের মাধ্যমে ওএমএস কার্যক্রম শুরু করেছি। খাদ্যবান্ধব কর্মসূচিতে ৫০ লাখ ১০ হাজার ৫০৯টি পরিবারকে প্রতি মাসে ১৫ টাকা কেজি দরে ৩০ কেজি করে চাল দেওয়া হবে।

তিনি আরও বলেন, ডিসি-এসপিদের নির্দেশ দেওয়া আছে দুর্নীতিবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। আমার দপ্তরের কেউ করলেও তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। অভিযোগ পেলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নিয়ে আমরা জিরো টলারেন্সে থাকি। ব্যবসায়ীরা যদি অধিক মুনাফার আশায় যদি কোনো জায়গার কিছু করে সেটা ভিন্ন বিষয়। কিন্তু আমাদের চালের কোনো সংকট নেই।

এ সময় নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মো. মঞ্জুরুল হাফিজ, পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল ও জেলা খাদ্য নিয়ন্ত্রক (দায়িত্বপ্রাপ্ত) আসমা উল হুসনাসহ বিভিন্ন পর্যায়ে কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খাদ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ