Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

এপিএ বাস্তবায়নে এবারও প্রথম সোনালী ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০২২, ১০:১৯ পিএম

অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সঙ্গে ২০২১-২২ অর্থবছরের জন্য সম্পাদিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বা এপিএ বাস্তবায়নে সব সরকারি ব্যাংকের মধ্যে প্রথম হয়েছে সোনালী ব্যাংক লিমিটেড। মঙ্গলবার (৩০ আগস্ট) আর্থিক প্রতিষ্ঠান বিভাগের যুগ্মসচিব ও এপিএ ফোকাল পয়েন্ট মাকছুমা আক্তার বানু স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানানো হয় বলে ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

এর আগে ২০২০-২১ অর্থবছরেও বার্ষিক কর্মসম্পাদন চুক্তি বাস্তবায়নে রাষ্ট্রমালিকানাধীন বাণিজ্যিক ব্যাংকের মধ্যে সর্বোচ্চ নম্বর পেয়ে প্রথম হয়েছিল সোনালী ব্যাংক।

টানা দ্বিতীয়বার সাফল্যের বিষয়ে সোনালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আফজাল করিম বলেন, সরকারের সঙ্গে আমাদের যে চুক্তি হয় সেখানে বিভিন্ন ইন্ডিকেটর ও টার্গেট থাকে। সেসব লক্ষ্যমাত্রা অর্জনের জন্য নিবিড় তদারকির প্রয়োজন হয়। তদারকি করে আমাদের যে পরিকল্পনা আছে সেটা যথাযথ বাস্তবায়নের জন্য টাইম বাউন্ড অ্যাকশন প্ল্যান থাকে। এটা পূরণের জন্য ব্যাংক নিয়মিত ব্যবস্থা নিয়েছে। ফলে এটা অর্জন করা সম্ভব হয়েছে।

আর্থিক প্রতিষ্ঠান বিভাগের অধীন একটি নিয়ন্ত্রক প্রতিষ্ঠান ও ব্যাংক, বীমা ও অন্যান্য আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি ২০২১-২২ সম্পাদিত হয়েছিল। এতে রাষ্ট্রায়ত্ত ব্যাংক ক্যাটাগরিতে সোনালী ব্যাংক সর্বোচ্চ নম্বর পেয়ে ‘অতি উত্তম’ মানদণ্ডে প্রথম হয়েছে।

সোনালী ব্যাংকের কর্মকর্তারা বলছেন, ব্যাংকটি আইটি খাতে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে। ব্যাংকিং করার জন্য গ্রাহকদের সিংহভাগকেই এখন ব্যাংকে আসতে হয় না। করোনার মধ্যেও দেশের অর্থনীতি সচল রাখতে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করেছেন তারা। এ জন্য টানা দ্বিতীয়বার তাদের প্রতিষ্ঠান প্রথম হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ