Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

মিয়ানমার রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ

সীমান্তে মর্টার শেল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বান্দরবান জেলার তমব্রু সীমান্তে মিয়ানমারের মর্টার শেল পড়ার ঘটনায় দেশটির ঢাকায় নিযুক্ত রাষ্ট্রদূতকে ডেকে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। গতকাল সোমবার পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন।

মাসুদ বিন মোমেন জানান, মিয়ানমারের রাষ্ট্রদূতকে সোমবার আমরা ডেকেছি। তাকে একটা মৌখিক নোটের মাধ্যমে কড়া প্রতিবাদ জানানো হয়েছে। যেন এ ধরনের ঘটনা আর না ঘটে। যে ঘটনা ঘটেছে, সেটার ব্যাপারেও আমরা নিন্দা প্রকাশ করেছি।

প্রসঙ্গত, রোববার বিকেলে বান্দরবানের তমব্রু সীমান্তে একটি মর্টার শেল পড়ে থাকতে দেখা যায়। তবে এতে হতাহতের ঘটনা ঘটেনি। ওই এলাকার স্থানীয়রা জানিয়েছেন, মিয়ানমার সেনাবাহিনী ঘুমধুম তমব্রু উত্তর পাড়ায় এ মর্টার শেল নিক্ষেপ করেছে।
বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ঘুমধুম এলাকায় গত এক সপ্তাহ ধরে আরাকান আর্মি ও মিয়ানমার সেনাবাহিনীর মধ্যে সংঘাত চলছে।

এর আগে গতকাল রোববার বাংলাদেশ ভূখণ্ডে মিয়ানমার থেকে মর্টার শেল পড়ার ঘটনায় পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন জানিয়েছিলেন, আমরা এ ধরনের ঘটনায় সাধারণত প্রতিবাদ করে থাকি। এবারও কড়া প্রতিবাদ জানাবো, যেন বাংলাদেশের ভেতরে এ ধরনের বিষয় আর না ঘটে। তিনি আরও জানান, মর্টার শেল পড়ার ঘটনাটি দুর্ঘটনা নাকি উদ্দেশ্যপ্রণোদিত, সেটাও আমরা খতিয়ে দেখবো।###



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ