Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

দিল্লির কাকাবাবুরা আর আওয়ামী লীগকে ক্ষমতায় বসানোর সুযোগ পাবে না : জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

জালীম শাহীর গত একযুগের অবৈধ ক্ষমতার উৎস, দিল্লির কাকাবাবুরা আর আওয়ামী লীগকে ক্ষমতায় বসানোর সুযোগ পাবেনা বলে মন্তব্য করেছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহ-সভাপতি রাশেদ প্রধান। তিনি বলেন, এবার দেশের জনগণ আওয়ামী লীগের নির্বাচনী খেলার মাঠের দর্শক নয়, প্রতিরোধ করার শক্তি হয়ে কাজ করবে। গতকাল রোববার পঞ্চগড় জেলার বকুল তলা মাঠে জেলা জাগপা আয়োজিত সমাবেশে তিনি এসব কথা বলেন।

জাগপার রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান বলেন, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আওয়ামী লীগের সকল নীল নকশা এবার জনগণের আন্দোলনে ভেস্তে যাবে। দেশের সার্বভৌমত্ব দিল্লির প্রভূদের কাছে বন্ধক দেওয়ার জন্য মওলানা ভাসানী, শেখ মুজিবুর রহমান, শহীদ জিয়াউর রহমান, শফিউল আলম প্রধানরা স্বাধীনতা সংগ্রাম করেননি। মনে রাখবেন লাখো শহীদদের রক্তে ভেজা এই মাটির পবিত্রতা নিয়ে আর কাউকে খেলতে দেওয়া হবে না। সবাইকে রুখে দাঁড়ানোর প্রস্তুতি নিতে হবে।

রাশেদ প্রধান আরো বলেন, আওয়ামী লীগ রাজনৈতিক প্রতিহিংসার নামে দেশের গণতন্ত্রকে হুইল চেয়ারে বসিয়েছে। এরা ক্ষমতায় আসার পর থেকেই নিত্যপণ্যের ওপর সিন্ডিকেটের ব্যবসা শুরু করেছে। আজ কৃষক সার আর পানিতে মরতে বসেছে। মানুষ ভাতে মরছে! ডলারের ব্যবসা তাদের নিয়ন্ত্রণে! শেয়ার বাজার ধ্বংস! আজ আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া হুইল চেয়ারে, বিশিষ্ট ইসলামি মুফাসসির আল্লামা দেলওয়ার হোসেন সাঈদী, মাওলানা মাহমুনুল হক, বিশিষ্ট আলেমাদ্বীন আমীর হামজা হুইল চেয়ারে! অবিলম্বে সকল খেলা বন্ধ করুন। অন্যথায় জনগণ এবার আপনাকে হুইল চেয়ারে বসাবে।

পঞ্চগড় জেলা জাগপা›র সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনসার আলীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন জাগপা›র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক জাকিউল আলম সাকি, জেলা জাগপা›র শাহরিয়ার বিপ্লব, কামাল পাটোয়ারী, তপু রায়হান, বজলুর রহমান, নজরুল ইসলাম, যুব জাগপা›র সভাপতি নজরুল ইসলাম বাবলু প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ