Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির নতুন কমিটি

ফখরুল সভাপতি, সানী সাধারণ সম্পাদক

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে : | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

নিউইয়র্কের অন্যতম স্বনামধন্য সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র ২০২২-২০২৩ সালের নতুন কমিটি ঘোষিত হয়েছে। কমিটিতে ফ্রেন্ডস সোসাইটির প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার পূনরায় সভাপতি এবং কমিউনিটির পরিচিত মুখ জে মোল্লা সানি সাধারণ সম্পাদক মনোনীত হয়েছেন।

নিউইয়র্ক সিটির জ্যামাইকার ১৬২ স্ট্রীটস্থ রিলায়বল হোম কেয়ার কার্যালয়ে গত সোমবার সন্ধ্যায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে ফ্রেন্ডস সোসাইটির ৪০ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা দেন সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার। এসময় সংগঠনের বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আল আশীন রাসেলসহ উপদেষ্টা ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
সংবাদ সম্মেলনে উপদেষ্টা পরিষদ ও কার্যকরী কমিটির নাম ঘোষণা করা হয়। নতুন কমিটির কর্মকর্তারা হলেন-
প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি। উপদেষ্টা হলেন- ডা. ওয়াজেদ এ খান, ছদরুন নূর, হাজী শামসুল ইসলাম, মনজুর আহমেদ চৌধুরী, সালেহ আহমেদ, সরাফ সরকার, রেজাউল করীম চৌধুরী, দুলাল মিয়া এনাম, মোহাম্মদ শাহ নেওয়াজ, অধ্যাপিকা হুসনে আরা. ডা. টমাস দুলু রায়, ডা. মাসুদুল হাসান, ইঞ্জিনিয়ার মোহাম্মদ সাদেক, জহিরুল ইসলাম, ফয়জুল হক, মোস্তফা কামাল, ডা. আব্দুল লতিফ, এবিএম সালাহউদ্দিন আহমেদ, মিসবাহ আহমেদ, প্রফেসর শাহাদত হাসান, শেখ আনসার আলী, হুমায়ুন কবীর, ওমর খসরু, সৈয়দ আতিক ও মনির হোসেন।
কার্যকরী কমিটি- সভাপতি মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, সহ সভাপতি এএফ মিসবাহউজ্জামান, ইফজাল আহমেদ চৌধুরী ও রাসেক মালিক, সাধারণ সম্পাদক জে মোল্লা সানী, সহ সাধারণ সম্পাদক রিজু মোহাম্মদ, কোষাধ্যক্ষ আখতার বাবুল, সাংগঠনিক সম্পাদক বাবুল হাওলাদার, প্রচার ও জনসংযোগ সম্পাদক এস এম সোলায়মান, ক্রীড়া সম্পাদক সুমন খান, সাংস্কৃতিক সম্পাদক আফরোজা বেগম রোজী, কমিউনিটি আউটরীচ সম্পাদক আনুভা শাহীন, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক এনায়েত মুন্সী, সাহিত্য সম্পাদক ফয়সল আলিম, সমাজকল্যাণ সম্পাদক হিমু মিয়া, আপ্যায়ন সম্পাদক গোলাম আজম রকি।
কার্যকরী সদস্য হলেন বিলাল আহমেদ চৌধুরী, সাইফুল ইসলাম, শেখ হায়দার আলী, মোহাম্মদ সেবুল মিয়া, সৈয়দ আল আমীন রাসেল, মোহাম্মদ আনোয়ার হোসেন, মোহাম্মদ কামরুল ইসলাম সনি, কাজী আবু নাসের, শাহ জে চৌধুরী, লিটন আহমেদ, রোমান রেজাউল, সৈয়দ লিটন আলী, সহদেব তালুকদার, তরিকুল ইসলাম তুহিন, রেজাউল আলম অপু, বাহরুল ইসলাম রমিজ, কবীর মুন্সী, রাশেদ আল হাসান, মোশাররফ হোসেন, মোহাম্মদ জসিম, শেখ ফরহাদ, মাহিন আহমেদ ও আমিনুল হক।
সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন এবং সঞ্চালনা করেন বিদায়ী সাধারণ সম্পাদক সৈয়দ আল আমিন রাসেল। এসময় নূতন কমিটি গঠন ও জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির অতীত কার্যক্রম এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে বিস্তারিত আলোচনা করেন নির্বাচিত সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার।
উপদেষ্টাবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গণি, উপদেষ্টা ডা. ওয়াজেদ এ খান, ছদরুন নূর, রেজাউল করিম চৌধুরী, মোহাম্মদ শাহনেওয়াজ, অধ্যাপিকা হুসনে আরা, মনির হোসেন প্রমুখ। নেতৃবৃন্দ, নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার অভিপ্রায় ব্যক্ত করেন।
এছাড়াও ফ্রেন্ডস সোসাইটির সাবেক সভাপতি সাইফুল ইসলাম ও বিলাল চৌধুরী এবং নব নির্বাচিত সাধারণ সম্পাদক জে. মোল্লা সানি বক্তব্য রাখেন। নব নির্বাচিত কমিটির উদ্যোগে আগামী ২ সেপ্টেম্বর বিকেলে ‘ব্যাক টু স্কুল’ প্রোগ্রামের আওতায় ছাত্র-ছাত্রীদের মাঝে বুকব্যাগ প্রদান করা হবে। এছাড়া জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির জন্য একটি স্থায়ী ভবন ক্রয়ের ব্যাপারে কমিটি গঠন এবং অন্যান্য পরিকল্পনা বাস্তবায়নের সিদ্ধান্ত গৃহীত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ