Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জেলায় জেলায় ‘আয়না ঘর’ বানিয়েছে সরকার : রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিরোধীদলের নেতাকর্মীদের নির্যাতনের জন্য সরকার জেলায় জেলায় ‘আয়না ঘর’ তৈরি করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল শনিবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক প্রতিবাদী কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সকল নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদ এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ জাতীয় দল। সংগঠনের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদার সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাগপার মহাসচিব এসএম শাহাদাত, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিব, তাঁতী দলের কাজী মনিরুজ্জামান মনির প্রমুখ। এসময় কৃষকদলের এম জাহাঙ্গীর আলম, ছাত্রদলের সাবেক নেতা জহির উদ্দিন তুহিন, কাজী মোক্তার হোসেন সহ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

রুহুল কবির রিজভী বলেন, কয়েকদিন আগে পুলিশের একজন ঊর্ধ্বতন কর্মকর্তা বলেছেন- ‘বিএনপির মিছিলে পুলিশ আর বাধা দিবেনা’। কিন্তু আমরা দেখছি তার উল্টোটা। ওই বক্তব্যের পরপরই হামলার মাত্রা আরো বেড়ে গেছে। মুন্সীগঞ্জের শ্রীনগর, ফেনী, টাঙ্গাইল, ঠাকুরগাঁও, পটুয়াখালী, গাজীপুর রক্তাক্ত হচ্ছে। পুলিশ দাঁড়িয়ে থেকে আওয়ামী লীগ, ছাত্রলীগ-যুবলীগের দ্বারা এসব করছে। এই হলো আওয়ামী লীগ ও শেখ হাসিনার শাসন। কেউ যদি শেখ হাসিনার কথা বিশ্বাস করে তবে তারা বিভ্রান্তির মধ্যে বাস করছে।
তিনি বলেন, শুক্রবার রাতে হবিগঞ্জে ছাত্রদলের নেতা হাফিজুল ইসলাম হাফিজকে ডিবি পুলিশ তুলে নিয়ে গেছে। কিন্তু স্বীকার করছেনা। আসলে রাষ্ট্র ক্ষমতায় গায়েবি প্রধানমন্ত্রী শাসন করছেন। কারণ তিনি জনগণের ভোটে নির্বাচিত বৈধ প্রধানমন্ত্রী নন। তিনি গায়েবি ভোটের প্রধানমন্ত্রী। আমি অবিলম্বে ছাত্রদলের নেতা হাফিজের সন্ধান ও পরিবারের কাছে ফিরিয়ে দেয়ার দাবি জানাচ্ছি।
তিনি খালেদা জিয়ার মুক্তি দাবি করে বলেন, আজকে দেশের সাবেক প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে চ্যালেঞ্জ মনে করে বলেই সরকার তাকে বন্দী রেখেছে। কারণ তিনি হলেন- দেশের গণতন্ত্র রক্ষা, বাকস্বাধীনতা ও দেশপ্রেমের প্রতীক। অবৈধ প্রধানমন্ত্রী ক্ষমতায় থাকলে দেশে শান্তি থাকবে না।
রিজভী বলেন, সরকার নির্বাচন কমিশন ও ভোটকে আইসিইউতে পাঠিয়েছে। গণতন্ত্রকে লাইফ সাপোর্টে পাঠিয়েছে। যে কারণে তারা এখন সরকার নিরঙ্কুশ স্বাধীনতা ভোগ করছে। তবে আপনি ভুল করছেন। ১৮ কোটি মানুষের দেশে আবারো ভোট ডাকাতি করে ক্ষমতায় যাওয়ার দু:স্বপ্ন আর পূরণ হবেনা।
তিনি বলেন, প্রধানমন্ত্রী তার চেতনা দিয়ে আইনশৃঙ্খলা বাহিনী সাজিয়ে সারাদেশে জেলায় জেলায় ‘আয়না ঘর’ বানিয়েছে। যেখানে বিরোধী দলের নেতাকর্মীদের ধরে নিজেদের মনমতো স্বীকারোক্তি আদায় করছে। আজকে হবিগঞ্জের হাফিজুরকে কোন আইনে আটক রাখা হয়েছে তার জবাব দিতে হবে। যত কিছুই করেন না কেনো জনতার উত্তাল স্রোতে সেই আয়না ঘর তুলার মতো উড়ে যাবে। বিএনপির শীর্ষ এই নেতা আরো বলেন, আজকে গরিবের মোট চালের দাম ৬০ টাকা কেজি। সবকিছু ওপর ডাকাতের মতো নিয়ন্ত্রণ তৈরি করেছে। যতই ‘আয়না ঘর’ বানান জনগণ রাস্তায় নামতে শুরু করেছে। আপনি কোন রুটে পালাবেন সেই প্রস্তুতি গ্রহণ করুন। আপনাকে বিদায়ের দাবিতে জনগণ ঐক্যবদ্ধ। আপনাকে যেতেই হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ