Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্নাতক পর্যায়ে ৩৫৪৯ শিক্ষার্থী পেল জিনিয়াস বৃত্তি

সেন্টার ফর জাকাত ম্যানেজমেন্ট

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

দেশের সকল পাবলিক বিশ্ববিদ্যালয় ও সরকারি মেডিকেল কলেজের স্নাতক ১ম বর্ষে অধ্যয়নরত সুবিধাবঞ্চিত মেধাবী শিক্ষার্থীদের জন্য সেন্টার ফর যাকাত ম্যানেজমেন্টের (সিজেডএম) জিনিয়াস বৃত্তি কর্মসূচির আওতায় ঢাকা অঞ্চলের বৃত্তির অ্যাওয়ার্ড প্রদাণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গতকাল সিজেডএম’র চেয়ারম্যান ও বিশিষ্ট ব্যাবসায়ী নিয়াজ রহিম-এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান। এ বছর সারা দেশের স্নাতক পর্যারের মোট ৩৫৪৯ শিক্ষার্থীকে এ বৃত্তি কর্মসূচির আওতায় মাসিক বৃত্তি প্রদান করা হয়।
ঢাকার স্থানীয় একটি অডিটরিয়ামে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন সাবেক সচিব এম এম নাসির উদ্ধিন, সাবেক সচিব আরাস্ত খান, এক্সিম ব্যাংক ফাউন্ডেশনের সেক্রেটারি জেনারেল একেএম নুরুল ফজল বুলবলল, ঢাকা বিশ^বিদ্যালয়ের প্রফেসর ড. জুবায়ের এহসানুল হক, সিজেডএম’র চেয়ারম্যান নিয়াজ রহিম, সিজেডএম’র প্রধান নির্বাহী কর্মকর্তা ড. মোহাম্মদ আইয়ুব মিয়া-সহ বিশিষ্ট শিক্ষাবিদ ও ব্যবসায়ীবৃন্দ।
অনুষ্ঠানে ঢাকা অঞ্চলের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান যেমন ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শের-ই-বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ইত্যাদির ৮৪২ জন শিক্ষার্থীকে বৃত্তির অ্যাওয়ার্ড পত্র প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ