Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মানবপাচার আইনের সাংঘর্ষিক ধারা সংশোধন করা হবে

বায়রা সম্মিলিত গণতান্ত্রিক জোট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মানবপাচার আইনের অপপ্রয়োগে কারণে র‌্যাবের হাতে জনশক্তি রফতানিকারকরা গ্রেফতার ও চরম হয়রানির শিকার হচ্ছেন। জনশক্তি রফতানিকারকরা রেমিট্যান্স আয়ের অংশীদারী হিসেবে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছেন। মানবপাচার আইনের অপপ্রয়োগ এবং বৈধ রিক্রুটিং এজেন্সির মালিকদের গ্রেফতার হয়রানি বন্ধ করতে হবে। আসন্ন বায়রা দ্বি বার্ষিক নির্বাচনে সম্মিলিত গণতান্ত্রিক জোট বিজয়ী হলে মানবপাচার আইনের সাংঘর্ষিক তিনটি ধারা সংশোধন করা হবে ইনশাআল্লাহ। নতুন নতুন শ্রমবাজার উন্মুক্তকরণ এবং সকল রিক্রুটিং এজেন্সির সক্ষমতা অনুযায়ী কর্মী প্রেরণ নিশ্চিত করা হবে। মালয়েশিয়ার শ্রমবাজারে পর্যায়ক্রমে সকল এজেন্সিই কর্মী প্রেরণের সুযোগ পাবে। বুধবার রাতে বিজয়নগরস্থ একটি হোটেলে বায়রা সিম্মিলিত গণতান্ত্রিক জোটের উদ্যোগে অনুষ্ঠিত নির্বাচনী মতবিনিময় সভায় নেতৃবৃন্দ এসব কথা বলেন।
বায়রার সাবেক সভাপতি বেনজির আহমেদের সভাপতিত্বে এবং বায়রার সাবেক নেতা অ্যাডভোকেট সাজ্জাদ হোসেনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন লেফটেন্যান্ট জেনারেল (অব.) মাসউদ উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা হিসেবে সংগঠনের প্যানেল পরিচিতি করিয়ে দেন বায়রার সাবেক মহাসচিব প্যানেল প্রধান মোহাম্মদ রুহুল আমিন স্বপন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, নিজাম উদ্দিন এমপি, হাবের সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিম, মো.শফিকুল আলম ফিরোজ, হাবের সাবেক সভাপতি আব্দুস ছোবহান ভূঁইয়া (হাসান), ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের সাবেক নেতা মহিউদ্দিন আহমেদ মহি, বায়রার সাবেক শীর্ষ নেতা মো.নূরুল আমিন, কাজী মো. মফিজুর রহমান, দেলোয়ার হোসেন ভূঁইয়া, জামিল হোসেন, নাসির উদ্দিন আনিসুর রহমান ও আনোয়ার হোসেন। সভাপতির বক্তব্যে বেনজির আহমেদ শ্রমবাজার সম্প্রসারণ এবং জবাবদিহিমূলক বায়রা প্রতিষ্ঠার স্বার্থে আসন্ন বায়রা নির্বাচনে সম্মিলিত গণতান্ত্রিক জোটকে পূর্ণ প্যানেলে বিজয়ী করার জন্য উদাত্ত আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ