Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গ্রামীণ টেলিকমের এমডিসহ তিন জনকে দুদকে জিজ্ঞাসাবাদ

জানতে চাওয়া হয় ড. ইউনূসের সংশ্লিষ্টতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচারক নাজমুল ইসলাম এবং দুই আইনজীবীকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বৃহস্পতিবার তাদের জিজ্ঞাসাবাদ করেন সংস্থার উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান। জিজ্ঞাসাবাদে প্রায় তিন হাজার কোটি টাকা আত্মসাত এবং পাচারে নোবেল বিজয়ী ড. মুহাম্মদ্ ইউনূসের সংশ্লিষ্টতার বিষয়ে তাদের কাছ থেকে জানাতে চাওয়া হয়েছে বলে জানা গেছে। জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নাজমুল ইসলাম বলেন, দুদকের এই অনুসন্ধান আমার কাছে উদ্দেশ্যপ্রণোদিত বলে মনে হচ্ছে না, বরং একটি ভুল বোঝাবুঝি মাত্র।
জিজ্ঞাসাবাদের মুখোমুখি অপর দুই ব্যক্তি হলেন, বিএনপি নেতা অ্যাডভোকেট মো. ইউসুফ আলী এবং অ্যাডভোকেট হাসান শরীফ। গ্রামীণ টেলিকমের এমডি নাজমুল ইসলামের বিরুদ্ধে ২৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধান করছে দুদক। এ বিষয়ে নাজমুল ইসলাম বলেন, ইউনিয়নের টাকা ইউনিয়েনেই আছে। আমরা এ বিষয়ে নিজেদের বক্তব্য দিয়েছি। আমরা সব কাগজপত্র দিয়েছি। তারা দেখুক, কোনো টাকাই আত্মসাৎ হয়নি।
পরে দুদক সচিব মাহবুব হোসেন ব্রিফিংয়ে বলেন, গ্রামীণ টেলিকম কোম্পানির পরিচালনা পর্ষদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের মাধ্যমে শ্রমিক-কর্মচারীদের মধ্যে বণ্টনের জন্য সংরক্ষিত লভ্যাংশের ৫ শতাংশ অর্থ লোপাট, তাদের পাওনা ৩৬৪ কোটি ১৭ লাখ ৯ হাজার ১৪৬ টাকা পরিশোধকালে অবৈধভাবে অ্যাডভোকেট ফি আদায়ের অভিযোগে সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে।



 

Show all comments
  • Md Ebrahim Khail ২৬ আগস্ট, ২০২২, ৮:২৫ এএম says : 0
    আর কোন ডিজিটাল সিস্টেম আছে সরকারের
    Total Reply(0) Reply
  • ইসলাম রফিকুল ২৬ আগস্ট, ২০২২, ৮:২৬ এএম says : 0
    গ্রামীণফোন কে নিষিদ্ধ করা হউক
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ