Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

কউক চেয়ারম্যানসহ পাঁচ জনের বিরুদ্ধে আদালত অবমাননা রুল

কক্সবাজারের ডিসিকে হাইকোর্টে তলব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

কক্সবাজার সমুদ্র সৈকত এলাকায় অবৈধ স্থাপনা উচ্ছেদে আদালতের নির্দেশ অগ্রাহ্য করায় কক্সবাজারের জেলা প্রশাসক (ডিসি) মো:মামুনুর রশিদকে তলব করেছেন হাইকোর্ট।আগামী ১৯ অক্টোবর তাকে আদালতে হাজির হতে বলা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।সেইসঙ্গে কক্সবাজারের জেলা প্রশাসকসহ ৫ জনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেন হাইকোর্ট।তারা হলেন,কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমেদ,উপ-পরিচালক,টাউন প্ল্যানার তানভির হাসান,কক্সবাজার জেলা প্রশাসক মামুনর রশিদ,পুলিশ সুপার হাসানুজ্জামান ও কক্সবাজার পৌরসভার মেয়র মজিবর রহমান।রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মনজিল মোরসেদ।
আদেশের বিষয়ে এই আইনজীবী বলেন,অবৈধ স্থাপনা উচ্ছেদে আদালতের নির্দেশনার পর সেটা উচ্ছেদও করা হয়েছিল।কিন্তু ইদানিং প্রায় একশর মতো দোকান স্থাপন করা হয়েছে।এ ঘটনায় ৪ মাস আগে আমরা আদালত অবমাননার অভিযোগ দায়ের করেছিলাম।এরপর দীর্ঘ শুনানির পর বার বার সময় নেয়ার পরও জেলা প্রশাসক ওইসব স্থাপনা উচ্ছেদ করেননি।এ কারণে কক্সবাজারের ডিসিসহ ৫ জনের ওপর আদালত অবমাননার রুল জারি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ