Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যারিস্টার জমির উদ্দিনের পাঁচ মামলা সুপ্রিম কোর্টে বাতিল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকারের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা ৫ মামলা বাতিল করে দিয়েছেন সুপ্রিম কোর্ট। ক্ষমতার অপব্যবহার এবং অর্থ আত্মসাতের অভিযোগে মামলাগুলো করা হয়। তবে চিকিৎসা ভাতা হিসেবে নেয়া অর্থ তাকে সরকারি কোষাগারে জমা দিতে হবে-মর্মে আদেশ দিয়েছেন আপিল বিভাগ।

গতকাল বৃহস্পতিবার প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চ এ রায় দেন। জমিরউদ্দিন সরকারের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ.জে.মোহাম্মদ আলী।দুদকের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট সারোয়ার আহমেদ।

প্রসঙ্গত:২০১০ সালের ২৮ ডিসেম্বর রাজধানীর শেরেবাংলা নগর থানায় মামলা করে দুদক।তদন্ত শেষে চার্জশিট দাখিল করা হলে আদালত তা আমলে নেন।তখন পাঁচ মামলা বাতিল চেয়ে জমির উদ্দিন সরকার হাইকোর্টে আবেদন করেন।হাইকোর্ট মামলাগুলোর কার্যক্রম স্থগিত করে রুল জারি করেন।চূড়ান্ত শুনানি শেষে ২০১৬ সালের ১৯ মে হাইকোর্ট বিভক্ত আদেশ দেন।পরবর্তীতে তৃতীয় পাঠানো হলে রুল খারিজ করে দেন হাইকোর্ট পরে তিনি আপিল করেন।আপিলের শুনানি শেষে উপরোক্ত রায় দিলেন সুপ্রিম কোর্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ