Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে ভ্যাকসিন পেল ১৫ হাজার ৮৩২ শিশু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

চট্টগ্রামে ১২ বছরের কম বয়সী শিশুদের করোনা টিকাদান শুরু হয়েছে। গতকাল বৃহস্পতিবার প্রথম দিনে ৫৬টি শিক্ষা প্রতিষ্ঠানের ১২ হাজার ৮৩২ জনকে করোনা টিকা দেয়া হয়েছে। তাদের মধ্যে ছাত্র সাত হাজার ২৮৪ জন এবং ছাত্রী আট হাজার ৫৮৪ জন। সকালে নগরীতে টিকা কার্যক্রম পরিদর্শন করেছেন ভারপ্রাপ্ত বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. মো. সাখাওয়াত উল্ল্যাহ।
স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা নগরীর চিটাগাং গ্রামার স্কুলসহ বিভিন্ন স্কুলে টিকাদান কার্যক্রম তদারকি করেন। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সিভিল সার্জন কার্যালয়ের ভারপ্রাপ্ত ডেপুটি সিভিল সার্জন ডা. মোহাম্মদ ওয়াজেদ চৌধুরী অভি, এমওডিসি ডা. মোহাম্মদ নুরুল হায়দার, বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসআইএমও ডা. এফ এম জাহিদুল ইসলাম, জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া, হেলথ এডুকেটর কাজী মাসুদ, পিএটু ডিরেক্টর শাহাদাত হোসেন প্রমূখ।
জেলা সিভিল সার্জন সূত্র জানায়, মহানগরী এলাকায় ৫-১১ বছর বয়সী তিন লাখ ৪৭ হাজার ১৯২ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। মহানগরীর বাইরে জেলার ১৫ উপজেলায় ছয় লাখ ৯৮ হাজার ১৩২ জন শিক্ষার্থীকে ফাইজারের টিকা দেয়া হবে। উপজেলা পর্যায়ে অচিরেই এ কার্যক্রম শুরু করা হবে বলে জানান সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ