Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যে কোনো যুদ্ধবিরতির লঙ্ঘনের জবাব দিতে হবে ‘পূর্ণ শক্তি’ দিয়ে কাশ্মির ইস্যু তুলে পাকিস্তানি সেনাকে নির্দেশ বাজওয়ার

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সেনাবাহিনীর জওয়ানদের উদ্দেশে প্রথম ভাষণেই কাশ্মির প্রসঙ্গ তুলে ভারতকে হুঙ্কার দিয়েছেন নতুন পাকিস্তানি সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া। রাওয়ালপি-ির ১০ কর্পসে যান তিনি। নিয়ন্ত্রণ রেখা বরাবর সামনের সারির সেনাঘাঁটিও পরিদর্শন করেন গতকাল। সেখানেই জওয়ানদের উদ্দেশে দেয়া ভাষণে বাজওয়া বলেন, নিয়ন্ত্রণ রেখায় ভারতের যে কোনো ধরনের সংঘর্ষ বিরতি লঙ্ঘনের সমুচিত জবাব দিতে হবে পূর্ণ শক্তি দিয়ে।
এক বিবৃতিতে পাক সেনাবাহিনীর মিডিয়া শাখা ইন্টার সার্ভিসেস পাবলিক রিলেশনস (আইএসপিআর) জানিয়েছে, নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনাবাহিনীর সাম্প্রতিক যুদ্ধবিরতি ভেঙে উত্তেজনা বৃদ্ধির পাল্টা পাকিস্তানের জবাবের জেরে তৈরি হওয়া নিরাপত্তা পরিস্থিতি সম্পর্কে সেনাপ্রধানকে অবহিত করা হয়। বাজওয়াকে উদ্ধৃত করে পাক সংবাদপত্র ডন জানিয়েছে, ভারতের ‘আগ্রাসী আচরণের একমাত্র উদ্দেশ্য হলোÑ কাশ্মিরে ভারতীয় জওয়ানদের ‘অত্যাচার’ থেকে গোটা বিশ্বের মনোযোগ অন্য দিকে সরিয়ে দেয়া।
এ সপ্তাহের শুরুতে সেনাপ্রধানের দায়িত্ব নিয়েই বাজওয়া বলেছিলেন, আঞ্চলিক স্তরে স্থায়ী শান্তি অর্জন করতে হলে কাশ্মিরী জনগণের আকাক্সক্ষাকে মর্যাদা দিয়েই জাতিসংঘে গৃহীত প্রস্তাবের সাথে সঙ্গতি রেখে কাশ্মির সমস্যার সমাধান করতে হবে। এমনকি পাকিস্তান সেনা নিয়ন্ত্রণ রেখায় বিনা প্ররোচণায় ভারতীয় গোলাগুলির জবাব দেয়ায় তাদের প্রশংসাও করেন তিনি। সবসময় একেবারে সর্বোচ্চ পর্যায়ে প্রহরা চালিয়ে যেতেও নির্দেশ দেন বাহিনীকে। সূত্র : এবিপি আনন্দ।



 

Show all comments
  • Md.hafizur Rahaman ৩ ডিসেম্বর, ২০১৬, ১১:৩২ এএম says : 0
    Of course yes.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ