Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারাদেশের মসজিদ, মন্দিরে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনায় দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত

| প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে রাজধানী ঢাকাসহ সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল শুক্রবার বাদ জুমা রাজধানী ঢাকার বায়তুল মোকাররম জাতীয় মসজিদ ও মহাখালী গাউসুল আজম মসজিদসহ সারাদেশের সকল মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনায় এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এই সকল দোয়া মাহফিল ও প্রার্থনায় আওয়ামী লীগ এবং তার সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা, উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের নেতাকর্মী ও সর্বস্তরের জনগণ অংশগ্রহণ করেন।
এদিকে বাদ জুমা জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এ দোয়া মাহফিলে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় কমিটির সদস্য মির্জা আজম, এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, ধর্ম সচিব মো. আব্দুল জলিল, ইসলামি ফাউন্ডেশনের ডিজি, ওলামা লীগের কার্যকরী সভাপতি হাফেজ আব্দুস সাত্তার, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের চেয়ারম্যান মাও. মাসুম বিল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।
মিলাদ ও দোয়া পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।
এ সময়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর বিমানের ত্রুটির বিষয়টি দুর্ঘটনা, কারো অবহেলা নাকি কোনো ষড়যন্ত্র তা এখনই বলা যাচ্ছে না। বিষয়টি তদন্তে কমিটি গঠন করা হয়েছে। কমিটির রিপোর্টের আগে এ বিষয়ে স্পষ্ট কিছুই বলা যাচ্ছে না।
গতকাল বাদ জুমা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে আওয়ামী যুবলীগের পক্ষ থেকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের সকল মসজিদে শুকরানা মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়। যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদসহ যুবলীগ কেন্দ্রীয় ও ঢাকা মহানগর নেতৃবৃন্দ জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে শুকরানা মিলাদ ও দোয়া মাহফিলে অংশগ্রহণ করেন।
এর আগে দুপুর ১২টায় ঢাকেশ্বরী মন্দিরে শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘ জীবন কামনা করে বিশেষ প্রার্থনা ও আলোচনা সভা হয়। ঢাকা মহানগরী পূজা উদযাপন কমিটির সভাপতি ডিএন চ্যাটার্জীর সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য রমেশ চন্দ্র সেন, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেণ শিকদার, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, বাংলাদেশ পূজা উদযাপন কমিটির সভাপতি জয়ন্ত সেন প্রমুখ উপস্থিত ছিলেন।
এছাড়াও সকাল সাড়ে ১০টায় মেরুল বাড্ডার আন্তর্জাতিক বৌদ্ধমন্দিরে বৌদ্ধ সম্প্রদায় এবং সকাল ৯টায় মিরপুরের সেনপাড়ায় বাংলাদেশ ব্যাপ্টিস্ট চার্চ সংঘে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়। এসব প্রার্থনা সভা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত রবিবার হাঙ্গেরি যাবার পথে তাকে বহনকারী বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়ায় তুর্কিমেনিস্তানের বিমানবন্দরে তা জরুরি অবতরণ করে। দুর্ঘটনা থেকে রক্ষা পান শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের সেখানে ৪ ঘণ্টা অনির্ধারিত যাত্রাবিরতি করতে হয়। ত্রুটি মেরামতের পর ওই ফ্লাইটেই প্রধানমন্ত্রী বুদাপেস্ট পৌঁছান। এ ঘটনা তদন্তে বেসামরিক বিমান পরিবহন মন্ত্রণালয় ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কর্তৃপক্ষ তিনটি তদন্ত কমিটি করেছে।
দুর্ঘটনার কবল থেকে বেঁচে যাওয়ার পর প্রধানমন্ত্রীর জন্য শুক্রবার সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজন করে আওয়ামী লীগ। এছাড়াও রাজশাহী, বরিশাল, সিলেট, খুলনা, চট্টগ্রাম, রংপুর, দিনাজপুর, জামালপুর, পাবনা, সিরাজগঞ্জ, নোয়াখালী, বাগেরহাট, গোপালগঞ্জ, শরিয়তপুর, মাদারিপুর, ফরিদপুর, কুমিল্লা, নেত্রকোনা, জামালপুর,  শেরপুর, বগুড়া, লালমনিরহাট, কুষ্টিয়াসহ দেশের বিভিন্ন জেলা উপজেলা, ইউনিয়নের সকল মসজিদ ও মন্দিরে বিশেষ দোয়া ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।
শেখ হাসিনার প্রতি আল্লাহর বিশেষ রহমত আছে
এদিকে, বিমান দুর্ঘটনা থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বেঁচে যাওয়ায় ও তার সুস্বাস্থ্য এবং দীর্ঘজীবন কামনায় সারাদেশব্যাপী দলীয় কর্মসূচির অংশ হিসেবে শরিয়তপুর জেলায় বিশেষ দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম। চর আত্রা জামে মসজিদে অনুষ্ঠিত এ দোয়া-মিলাদে হাজার হাজার মানুষ অংশ নেন।
এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর আল্লাহর বিশেষ রহমত রয়েছে। কারণ তিনি ফজরের নামাজ পড়ে দিন শুরু করেন। দিনে ৫ ওয়াক্ত নামাজ আদায় করেন। সারাক্ষণ মানুষের মঙ্গলের জন্য ব্যস্ত থাকেন। জনগণ ও দেশের উন্নয়নের জন্য তিনি কঠোর পরিশ্রম করেন। সে কারণের আল্লাহর বিশেষ রহমত তার উপর রয়েছে।
দোয়া ও মিলাদ শেষে এনামুল হক শামীম কয়েক হাজার মানুষের মধ্যে বেগম আশরাফুন্নেসা ফাউন্ডেশনের পক্ষে কম্বল বিতরণ করেন। এরপর মুন্সী আ. জলিল মন্ডল মডেল স্কুলের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। পরে মরহুম আ. ওয়াহেদ মুন্সীর কুলখানীতে অংশ নেন। এসব কর্মসূচিতে তার সঙ্গে ছিলেন শরিয়তপুর জেলা আওয়ামী লীগের সভাপতি খোকা শিকদার, নড়িয়া উপজেলা চেয়ারম্যান ইসমাইল হক, নড়িয়া পৌর মেয়র বাবুল আলী, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মধ্যে হাবিবুর রহমান শিকদার, আবুল হাশেম দেওয়ান, মোজাম্মেল মোল্লা, মানিক সর্দার, সোহেল মুন্সি, জসিম মাদবর, ইউনুস সর্দার, শাহ আলম চৌকিদার, পূর্তগাল আওয়ামী লীগের সভাপতি মুন্সি রাফিক উল্লাহ ও বেগম আশরাফুন্নেসা ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার আবুল হাশেম মিয়াসহ অনেকে উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ