Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

দ্বীনি আন্দোলনে যথেষ্ট অবদান রেখেছেন ডা. সাখাওয়াত হুসাইন : ইসলামী ঐক্য আন্দোলন নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ইসলামী ঐক্য আন্দোলনের সাবেক সাংগঠনিক সম্পাদক মরহুম ডাঃ সাখাওয়াত হুসাইন ছিলেন মোখলেস দা’য়ী ইলাল্লাহ। সহজ সরল সাধারণ জীবনযাপনে অভ্যস্ত ছিলেন তিনি। সবার সাথে অতি অল্প সময়ে মিশতে পারতেন এবং আপনজন হয়ে যেতেন। বিভিন্ন ইসলামী সংগঠনের সাথে এবং সর্বস্তরের ইসলামী মহলে তাঁর যথেষ্ট গ্রহণযোগ্যতা ছিল। অল্প বয়সে দ্বীনি আন্দোলনের জন্য যথেষ্ট অবদান রেখে গেছেন মরহুম সাখাওয়াত হুসাইন। বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার একজন বলিষ্ঠ অভিভাবক ছিলেন। তাঁকে হারিয়ে ইসলামী ঐক্য আন্দোলন যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছে। আল্লাহ রাব্বুল আলামীন এই ক্ষতি পুষিয়ে ওঠার তৌফিক দান করুন।

সোমবার রাতে মরহুম সাখাওয়াত হুসাইনের ২য় মৃত্যু বার্ষিকীতে ইসলামী ঐক্য আন্দোলন ঢাকা মহানগরীর উদ্যোগে তার রূহের মাগফিরাত কামনায় এক দোয়া মাহফিলে নেতৃবৃন্দ এসব কথা বলেন। কেন্দ্রীয় কার্যালয় মিলনায়তনে ঢাকা মহানগর আমীর মোস্তফা বশীরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া মাহফিলে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মাওলানা এএমএম কামাল উদ্দিন, মাওলানা ফারুক আহমদ, আন্দোলনের শূরা সদস্য সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আবু হানিফ, ঢাকা মহানগরী সাধারণ সম্পাদক মাওলানা মো. আবু বকর সিদ্দিক, হাফেজ মাওলানা হযরত আলী ও বাংলাদেশ জমিয়তে তালাবায়ে আরাবিয়ার কেন্দ্রীয় সভাপতি মো. জহিরুল ইসলাম । মরহুমের মাগফিরাত ও শাহাদাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অধ্যাপক মাওলানা এএমএম কামাল উদ্দিন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ