Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আত্মবিশ্বাস হারিয়ে পররাষ্ট্রমন্ত্রীকে অন্য দেশে ধর্ণা দিতে পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলনে রিজভী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে প্রধানমন্ত্রীর আত্মবিবশ্বাস হারিয়ে ফেলেছেন বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আত্মবিশ্বাস হারিয়ে তিনি পররাষ্ট্রমন্ত্রীকে ধর্ণা দিতে পাঠিয়েছিলেন অন্য দেশে। যাতে তার অবৈধ ক্ষমতা টিকে থাকে। আর এই ঘটনায় লজ্জাহীন আওয়ামী সরকার গোটা জাতিকেই অপমানিত করেছে। পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্য নিয়ে আওয়ামী নেতা-মন্ত্রীরা ভণ্ড রাজনীতিবিদের আচরণ করছে। কিন্তু প্রকারন্তরে তারা দেশের সার্বভৌমত্বকে বিকিয়ে দিয়েছে। গতকাল সোমবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
রুহুল কবির রিজভী বলেন, জ¦ালানী তেল, পরিবহন ভাড়াসহ সকল দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ভোলায় পুলিশের গুলিতে নিহত ছাত্রনেতা নুরে আলম ও স্বেচ্ছাসেবক দল নেতা আব্দুর রহিমকে হত্যার প্রতিবাদে সোমবার থেকে সারাদেশে উপজেলা, থানা, ইউনিয়ন, ওয়ার্ড পর্যায়ে বিএনপি’র কেন্দ্র ঘোষিত শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি শুরু হয়েছে। কিন্তু এসব কর্মসূচিতে আইন-শৃঙ্খলা বাহিনীসহ সরকারদলীয় সশস্ত্র সন্ত্রাসীরা হামলা চালিয়ে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে গুরুতর আহত করেছে। গৌড়নদীসহ দেশের বিভিন্ন উপজেলা, ইউনিয়ন ও ওয়ার্ডের মাটিকে তারা রক্তরঞ্জিত করেছে। অবৈধভাবে ক্ষমতায় থাকতে থাকতে আওয়ামী শাসকগোষ্ঠী স্বৈরতন্ত্রের চূড়ান্ত রুপ ধারণ করেছে। রাষ্ট্রের নিপীড়ক যন্ত্রগুলোর আধিপত্যই দেশের গণতান্ত্রিক শক্তির ওপর নিষ্ঠুরভাবে চাপিয়ে দেয়া হচ্ছে। আইন শৃঙ্খলা বাহিনীর ওপর বেআইনী নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করে বিএনপিসহ বিরোধী দল ও মতের নানা কর্মসূচির ওপর রক্তাক্ত আক্রমণ চালাচ্ছে। জীবন কেড়ে নিচ্ছে এবং আহত করে পঙ্গুত্বের সংখ্যা বৃদ্ধি করছে। এই নারকীয় আক্রমণের অন্যতম সহযোগী হচ্ছে শাসকদলের অঙ্গ সংগঠন ছাত্রলীগ-যুবলীগ।
দেশের বিভিন্ন স্থানে হামলার চিত্র তুলে ধরে রুহুল কবির রিজভী বলেন, শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে বরিশালের গৌরনদীতে হামলা চালিয়ে যুবদল নেতা আলী শরীফ, মনির মাষ্টার, জসিম উদ্দিন, জাকির হোসেন, হুমায়ুন কবির, আবুল হোসেন এবং স্বেচ্ছাসেবক দলের রোকনুজ্জামানকে লাঠি, রড ও ধারাল অস্ত্র দিয়ে গুরুতর জখম করেছে। জামালপুরের বকশিগঞ্জে উপজেলা বিএনপির সদস্য সচিব ফখরুজ্জামান মতিনকে পুলিশ গ্রেফতার করে। মাদারগঞ্জে স্থানীয় যুবলীগ-ছাত্রলীগ হামলা চালিয়ে বিএনপি নেতা- কাজল, আইন উদ্দীন, সাইফুল, যুবদল নেতা স্বপন ও শ্রমিক দল নেতা মনুসহ ১৫/২০ জন নেতাকর্মীকে আহত করে। তিনি বলেন, বেগম খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে গত ১৬ আগস্ট যশোরের বেনাপোলে বিএনপি আয়োজিত দোয়া-মাহফিলে হামলা চালানো হয়। এতে ২০/২৫ জন নেতাকর্মীকে আহত হন। এছাড়াও গত ২১ আগস্ট সন্ধ্যায় কেশবপুর বাজারে বিএনপি নেতাকর্মীদের ওপর যুবলীগ-ছাত্রলীগ হামলা চালায়।
এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহীন, ঢাকা জেলা বিএনপিসাধারণ সম্পাদক খন্দকার আবু আশফাক, নির্বাহী কমিটির সদস্য আব্দুস সাত্তার পাটোয়ারী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ