Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বর্ণ পাচারের দায়ে ৩ জনের যাবজ্জীবন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

পাচারকালে প্রায় ছয় কোটি টাকা মূল্যের ১২০টি স্বর্ণের বার জব্দের মামলায় তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড, ৫০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল রোববার চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছা এ রায় ঘোষণা করেন। দণ্ডিতরা হলেন- জাকির হোসেন মুন্না, মো. জহির ও মো. ফারুক। এদের মধ্যে কারাগারে থাকা ফারুক রায় ঘোষণার সময় আদালতে হাজির ছিলেন। বাকি দুইজন জামিনে গিয়ে পলাতক আছেন।
মহানগর পিপি মো. ফখরুদ্দিন চৌধুরী বলেন, ২০১৫ সালের ২৩ জুন সকালে নগরীর বায়েজিদ বোস্তামি থানার রুবি গেইট এলাকায় সড়কে একটি প্রাইভেট কারে তল্লাশি করে পুলিশ তেলের টাঙ্কের ভেতর থেকে ১২০টি স্বর্ণের বার উদ্ধার করে। প্রাইভেটকারের যাত্রী জাকির, জহির ও ফারুককে এ সময় গ্রেফতার করা হয়। এ ঘটনায় বায়েজিদ বোস্তামি থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সঞ্জীব দত্ত বাদী হয়ে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ২৫ (খ) ধারায় একটি মামলা দায়ের করেন।
পুলিশ তদন্ত শেষে ২০১৫ সালের ১৩ নভেম্বর তিনজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। পরের বছরের ১৮ এপ্রিল আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মোট ১১ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত এ রায় দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ