Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দেশে করোনাভাইরাস একজনের মৃত্যু শনাক্ত ১৭০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ আগস্ট, ২০২২, ১২:০৫ এএম

 টানা দুই দিন মৃত্যুশূন্য থাকার পর গত ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৯ হাজার ৩১৫ জনে। এর আগে শোকাবহ ১৫ আগস্টের দিনে একজনের মৃত্যু হয়েছিল। একজনের মৃত্যুর দিনে নতুন করে আরও ১৭০ জনের দেহে ভাইরাসটি শনাক্ত হয়েছে। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) প্রফেসর ডা. আহমেদুল কবীর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশের ৮৮০টি করোনা পরীক্ষাগারে মোট চার হাজার ৮৫৯টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে আগের কিছুসহ মোট চার হাজার ৮২৪টি নমুনা পরীক্ষা করা হয়। এসব পরীক্ষায় ১৭০ জনের দেহে করোনা শনাক্ত হয়। তাদের নিয়ে দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ লাখ নয় হাজার ৬০৪ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার দাঁড়িয়েছে শতকরা ৩ দশমিক ৫২ ভাগ। এখন পর্যন্ত মোট নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৩ দশমিক ৬৮ ভাগ এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৭ দশমিক ১৮ ভাগ। এছাড়া শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৬ ভাগ। এসময় সুস্থ হয়েছেন আরও ৩৩৪ জন। এ নিয়ে মোট সুস্থের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৯ লাখ ৫২ হাজার ৮৩৮ জনে।

অধিদফতরের তথ্যমতে, এখন পর্যন্ত করোনায় মৃতদের মধ্যে মোট ১৮ হাজার ৭১২ জন পুরুষ (৬৩ দশমিক ৮৩ ভাগ) ও ১০ হাজার ৬০৩ জন নারী (৩৬ দশমিক ১৭ ভাগ) রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ