Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গেটম্যান-মাইক্রোবাস চালককে দায়ী করে তদন্ত প্রতিবেদন

মিরসরাইয়ে ট্রেন দুর্ঘটনা

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

মিরসরাইয়ের খৈয়াছড়া এলাকার লেভেলক্রসিংয়ে ট্রেনের সঙ্গে মাইক্রোবাসের ধাক্কার ঘটনায় গেটম্যান সাদ্দাম হোসেন ও মাইক্রোবাস চালক গোলাম মোস্তফার দায় পেয়েছে তদন্ত কমিটি।
গতকাল বুধবার বিষয়টি জানিয়েছেন বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) মুহম্মদ আবুল কালাম চৌধুরী। তিনি বলেন, রেলওয়ে পূর্বাঞ্চলের বিভাগীয় পরিবহন কর্মকর্তা আনসার আলীকে প্রধান করে গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনে এই দুর্ঘটনার জন্য দুই জনকে দায়ী করা হয়েছে। এ ঘটনায় গেটম্যান সাদ্দামকে আগেই সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে। এখন তার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে। তবে প্রতিবেদনের বিষয়ে আর কিছু বলতে চাননি তিনি। ওই দুর্ঘটনায় মাইক্রোবাস চালক গোলাম মোস্তফা মারা যান। জানা গেছে, ঘটনার সময় গেটম্যান সাদ্দাম ঘটনাস্থলে ছিলেন না বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। গত মঙ্গলবার বিভাগীয় রেলওয়ের ব্যবস্থাপক (ডিআরএম) মুহম্মদ আবুল কালাম চৌধুরীর কাছে প্রতিবেদনটি জমা দেয় তদন্ত কমিটি। গত ২৯ জুলাই দুপুরে চট্টগ্রামের মিরসরাইয়ের খৈয়াছড়া এলাকায় ট্রেনের ধাক্কায় মাইক্রোবাসের ১৩ জন নিহত হন। ওইদিন সন্ধ্যায় গেটম্যান সাদ্দামকে আটক করে পুলিশ। পরে তাকে আসামি করে মামলা দায়ের করা হয়। এরপর থেকে এ মামলায় কারাগারে আছেন সাদ্দাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ