Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা দেশে আ.লীগের বিক্ষোভ-সমাবেশ

সিরিজ বোমা হামলার ১৭ বছর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

বিএনপি সরকার আমলে ২০০৫ সালের সিরিজ বোমা হামলার প্রতিবাদে গতকাল বিক্ষোভ সমাবেশ করেছে আ. লীগ। সারাদেশে জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যায় এই কর্মসূচি পালন করা হয়েছে। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবরে :
স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে জানান, মাগুরা জেলা আ. লীগের পক্ষে স্থানীয় নোমানী ময়দানে প্রতিবাদ সমাবেশে করেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মাগুরা ১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট. সাইফুজ্জামান শিখর ।
ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, জেলায় গতকাল দুপুরে জেলা যুবলীগের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। দিনটি উপলক্ষে স্থানীয় শহীদ ধীরেন্দ্র নাথ দত্ত ভাষা চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে ভাষা চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট. শাহানুর ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি জেলা আ.লীগেরর সা. সম্পাদক আল মামুন সরকার প্রমুখ।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, জেলায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আ. লীগ। গতকাল সকাল ১১ টায় শহরের ফায়ার সার্ভিস মোড়ে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলা আ. লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। সমাবেশে বক্তব্য রাখেন জেলা আ. লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তরুণ কর্মকার প্রমুখ।
বাগেরহাট জেলা সংবাদদাতা জানান, বাগেরহাট গতকাল জেলা আওয়ামী লীগের রেলরোডস্থ দলীয় কার্যালয়ের সামনে মিছিল শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয়। মিছিলে জেলা আ. লীগ, যুবলীগ, ছাত্রলীগ, তাঁতীলীগ, শ্রমিকলীগ, মহিলা লীগসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী অংশ নেন।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুর জেলা আওয়ামী লীগ জেলা শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে। গতকাল বিকেল চারটার শহরের বঙ্গবন্ধু স্কয়ার থেকে বিক্ষোভ মিছিল বের করে চকবাজারস্থ শহীদ মিনারে গিয়ে শেষ হয়। মিছিলশেষে এক সমাবেশে বক্তব্য জাতীয় সংসদের হুইপ আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক।
দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, দৌলতখানে উপজেলায় এ উপলক্ষে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে অনুষ্ঠিত হয়েছে। গতকাল কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশের আয়োজন করা হয়। মিছিলে অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।
দোহার-নবাবগঞ্জ (ঢাকা) উপজেলা সংবাদদাতা জানান, ঢাকার দোহারে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল সকালে লটাখোলা করম আরীর মোড়ে দোহার উপজেলা আ. লীগের ও অঙ্গসংগঠনের আয়োজনে বিক্ষোভ মিছিলে অংশ নেয় হাজারো নেতা কর্মীরা। এসময় উপস্থিত ছিলেন দোহার উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন প্রমুখ।
গফরগাঁও (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, গফরগাঁওয়ে উপজেলা আ. লীগ ও সহযোগী সংগঠন সমূহের উদ্যোগে গতকাল দুপুরে এক বিশাল বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। স্থানীয় এমপি ফাহমী গোলন্দাজ বাবেলের নেতৃত্বে এই বিক্ষোভ মিছিলে নেতাকর্মী অংশ নেয়।
ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) সংবাদদাতা জানান, ঈশ্বরগঞ্জে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে আ. লীগ। গতকাল বিকেলে উপজেলা আ. লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে দলীয় কার্যালয়ের সামনে থেকে মিছিলটি বের হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় দলীয় কার্যালয়ের সামনে এসে এক প্রতিবাদ সভা করা হয়। বিক্ষোভ মিছিল ও সমাবেশে উপস্থিত ছিলেন, উপজেলা আ. লীগের জয়নাল আবেদীন, রফিকুল ইসলাম রফিক প্রমুখ নেতাকর্মীরা।
ইবি সংবাদদাতা জানান, কালো পতাকা মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। গতকাল বিকাল ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের আমবাগানের দলীয় টেন্ট থেকে মিছিলটি বের হয়। ইবি ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সা. সম্পাদক নাসিম আহমেদ জয়ের নেতৃত্বে মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন অনুষদ ও সড়ক প্রদক্ষিণ করে।
কোটালীপাড়া (গোপালগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, কোটালীপাড়ায় বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা আ. লীগ ও সহযোগী সংগঠনের পক্ষ থেকে সমাবেশের আয়োজন করা হয়।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, সুন্দরগঞ্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বেলা ১১টায় উপজেলা আ. লীগের আয়োজনে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে দলীয় কার্যালয়ে সমাবেশে মিলিত হয়।
তিতাস (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা জানান, এই প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে কুমিল্লা উত্তর ও তিতাস উপজেলা যুবলীগ। গতকাল সকাল ১০ টায় কুমিল্লা উত্তর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. সারওয়ার হোসেন বাবুর নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ