Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চৌগাছায় মুয়াজ্জিনের আত্মহত্যা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

যশোরের চৌগাছায় মাহফুজুর রহমান (৬৫) নামে এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। তিনি উপজেলার স্বরুপদাহ ইউনিয়নের টেঙ্গুরপুর গ্রামের বাসিন্দা। পরিবারের সদস্যদের দাবি, শারীরিক অসুস্থতাজনিত কারণে তিনি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশ ও পারিবারিক সূত্র জানায়, মাহফুজুর রহমান চৌগাছা শহরে ব্যবসা করেন এবং টেঙ্গুরপুর গ্রামের মসজিদে দীর্ঘদিন ধরে মুয়াজ্জিন ও সহকারী পেশ ইমাম হিসেবে দায়িত্ব পালন করতেন। গত শুক্রবার রাত আনুমানিক ৯টায় চৌগাছা শহরের ব্যবসা প্রতিষ্ঠান থেকে বাড়িতে ফিরে রাতের খাওয়ার সময় ছেলেদের সাথে পারিবারিক ছোটখাটো বিষয়াদি নিয়ে মনোমালিন্য হয়।

পরে রাত ১০টায় নিজের থাকার ঘরে স্ত্রীর সাথে ঘুমাতে যান। রাত ২টার দিকে হঠাৎ তার স্ত্রীর ঘুম ভেঙে দেখেন স্বামী পাশে নেই। পরে মায়ের ডাক-চিৎকারে ছেলেরাসহ বাড়ির লোকজন আশেপাশে খোঁজাখুঁজি করার এক পর্যায়ে দেখতে পান মাহফুজুর নিজেদের একতলা বসতঘরের ছাদের ওপর কাঁঠাল গাছের ডালে গলায় ফাঁস দিয়ে ঝুলছেন। এসময় ছেলেদের ডাক-চিৎকারে আশেপাশের লোকজন এসে দড়ি কেটে নামিয়ে তাকে চৌগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক পরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।
নিহতের ছোট ভাই আব্দুল মুজিদ জানান, মাহফুজুর রহমান দীর্ঘদিন শিরাসহ নানা রোগে ভুগছিলেন। সেই রোগ সহ্য করতে না পেরেই তিনি আত্মহত্যা করেছেন বলে তারা মনে করছেন। পরে গতকাল দুপুরে পরিবারের সদস্যদের আবেদনের প্রেক্ষিতে চৌগাছা থানা থেকে ময়নাতদন্ত ছাড়াই লাশটি দাফনের অনুমতি দেয়া হয়। এরপর বিকেল তিনটায় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ