Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুমিল্লায় প্রিন্সিপালের বিরুদ্ধে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ

স্টাফ রিপোর্টার, কুমিল্লা থেকে : | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০২২, ১২:০৩ এএম

কুমিল্লার বুড়িচং উপজেলায় নিমসার জুনাব আলী কলেজের এক ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে প্রিন্সিপালের বিরুদ্ধে। এ ঘটনা জানাজানি হলে গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে শিক্ষার্থীরা প্রিন্সিপালের অপসারণ ও বিচারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ করে। এ সময় শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে। বেলা সাড়ে ১১টার দিকে বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বুড়িচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের শান্ত করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা অনান্য শিক্ষক ও অভিভাবকদের নিয়ে আলোচনায় বসেন।

ভুক্তভোগি শিক্ষার্থী জানায়, ‘স্যার ফেসবুক মেসেঞ্জারে আমাকে খারাপ কথা বলে। এরপর আমি ওনাকে ওনার কলেজের শিক্ষার্থী বললে উনি আমাকে এসব কথা ফাঁস করতে না করে। উনি আমাকে উপবৃত্তি, কলেজে ফ্রি পড়ানোসহ নানা প্রলোভন দেখায়। উনি আমার কাছে বাজে পিক চায় এবং নিজের বাজে ছবিও আমাকে পাঠায়। এরপর উনি আমাকে বলে এসব কাউকে বললে কলেজে আমার পড়াশোনা বন্ধ হয়ে যাবে।

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা হালিমা খাতুন জানান, ভুক্তভোগী ছাত্রী একটি লিখিত অভিযোগ দিয়েছেন। অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. ছামিউল ইসলামকে প্রধান করে ৮ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এসব অভিযোগ অস্বীকার করে প্রিন্সিপাল জানান, কিছু লোকজন মিলে তাকে কলেজ থেকে বিতাড়িত করার জন্য একটি সাজানো ঘটনা সৃষ্টি করেছে। ওই ছাত্রীকে কোন প্রকার যৌন হয়রানি বা অশ্লীল ছবি পাঠাননি বলেও দাবি করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ