Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

পার্বত্য চট্টগ্রামকে অশান্ত করতে দেশী-বিদেশী গোয়েন্দা সংস্থা চক্রান্ত করছে-ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

রাঙ্গামাটি জেলা সংবাদদাতা : বাংলাদেশকে অস্থিতিশীল করে তুলতে পার্বত্য চট্টগ্রামকে আশান্ত করার দেশী বিদেশী  চক্রান্ত চলছে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের
একাত্তরের পরাজয়ের প্রতিশোধ নিতে কোন বিদেশী গোয়েন্দা সংস্থা পাহাড়ে সক্রিয় রয়েছে বলে উল্লেখ করেন তিনি। বুধবার দুপুরে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণে জেলা আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে ওবায়দুল কাদের এ সব কথা বলেন।
তিনি বলেন, পার্বত্য অঞ্চলে স্থায়ী শান্তি প্রতিষ্ঠা করতে হলে অবৈধ অস্ত্র থেকে বেরিয়ে আসতে হবে। সমাবেশে সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার বক্তব্য দেন।
ওবায়দুল কাদের পাহাড়ে অশান্তি সৃষ্টিকারীদের প্রশ্রয় না দিতে পার্বত্য আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান ও জনসংহতি সমিতির নেতা সন্তু লারমার প্রতি আহবান জানান।
তিনি বলেন, ১৯৯৭ সালে এ আওয়ামীলীগ সরকার শান্তি চুক্তি করেছিল। আর এ সরকারই তা বাস্তবায়ন করবে। অন্যকোন সরকার এ চুক্তি বাস্তবায়ন করেনি। আর করবেও না।
সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, বিগত সরকারগুলো শান্তির নামে পাহাড়ের  মানুষদের সঙ্গে লোক দেখানো বৈঠক করেছিল। কিন্তু তাদের মনের মধ্যে ভালোবাসা ছিল না। তারা যদি সত্যি শান্তি প্রতিষ্ঠা করতে চাইতো তাহলে অনেক আগেই পাহাড়ের রক্তপাত বন্ধ হয়ে যেত। তিনি বলেন শান্তি চুক্তি আমরা করেছি। আমরাই বাস্তবায়ন করবো। তাতে কোন সন্দেহ নেই।
পার্বত্য চট্টগ্রামে দারিদ্র্যকে যাদুঘরে পাঠানো হবে
বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার জানান, সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, পার্বত্য এলাকায় যারা অবৈধ অস্ত্র নিয়ে আজকে শান্তি নষ্ট করতে চায় আমি তাদেরকে বলবো অবৈধ অস্ত্র যারা ধারণ করে তারা এই অস্ত্রে আবার তাদের সাথে শত্রুতা সৃষ্টি করে। এই অবৈধ অস্ত্র যাদের কাছে আছে তারাই একে অপরের শত্রু, কাজেই অবৈধ অস্ত্র পরিহার করে শান্তির পথে আসুন, উন্নয়নের পথে আসুন, কেউ যদি বেকার থাকে এবং বেকারত্বের জন্য যদি অস্ত্র ধারণ করে তাদেরকে আমি অনুরোধ করবো আমাকে বলবেন আমি আপনার চাকরির ব্যবস্থা করবো। গতকাল বুধবার সকালে বান্দরবান সদরের চিম্বুক পাহাড়ে অনুষ্ঠিত বান্দরবান জেলা আ’লীগের কর্মী সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিনি এ কথা বলেন। তিনি আরো বলেন, আমি আমার নেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আশ্বাস দিয়ে গেলাম এই তিন পার্বত্য জেলার বান্দরবানের দরিদ্রতাকে আমরা যাদুঘরে পাঠাবো। এসময় বান্দরবান জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা মার্মা, জেলা আওয়ামীলীগের সেক্রেটারী ও পৌর মেয়র মোঃ ইসলাম বেবীসহ আওয়ামী ও যুবলীগের নেতাকর্মীরা উপস্থিত ছিল। এর আগে সেতু ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা, বান্দরবান জেলা প্রশাসক দিলীপকুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়সহ চিম্বুক-থানচি সড়ক পরিদর্শন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ