Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কিশোর-কিশোরীর বাবা-মাকে হাইকোর্টে তলব

বিয়ে ছাড়াই সন্তান প্রসব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

অপ্রাপ্ত বয়স্ক কিশোর-কিশোরীর বিবাহবহির্ভুত সন্তান জন্মদানের ঘটনায় দুই পরিবারের অভিভাবককে তলব করেছেন হাইকোর্ট।আগামি ২৯ আগস্ট তাদের আদালতে হাজির হতে বলা হয়েছে। বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম এবং বিচারপতি মো: বশির উল্লাহর ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন। এই তথ্য জানিয়েছেন কিশোরের পক্ষের আইনজীবী সেলিনা আক্তার।
তিনি জানান,ঘটনাটি রংপুর পীরগাছার। দাখিল মাদরাসায় ক্লাস নাইনে পড়া কিশোরীকে প্রতিবেশী মো: লাল মিয়ার অষ্টম শ্রেণী পড়ুয়া কিশোর ধর্ষণ করে।ধর্ষণের পর কিশোরী অন্ত:সত্ত্বা হয়ে পড়ে। এ ঘটনায় কিশোরের বিরুদ্ধে ধর্ষণ মামলা করেন কিশোরীর পিতা হাবিবুর রহমান।
এজাহারে উল্লেখ করা হয়,দেড় বছর আগে কিশোরীকে বিয়ের প্রলোভন দেখিয়ে লাল মিয়ার ছেলে প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এমনকি ২০২১ সালের ১ অক্টোবর মেয়ের সঙ্গে অবৈধ শারীরিক সম্পর্ক স্থাপন করে। পরে আরও একাধিকবার শারীরিক সম্পর্ক করে।এতে কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে যায়। গত ২৫ মে পরীক্ষা করে কিশোরীর অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া যায়।পরে ১ জুন পীরগাছা থানায় কিশোরের বিরুদ্ধে ধর্ষণ মামলা করা হয়।মামলায় গ্রেফতার করা হয় ওই কিশোরকে।আসামি বর্তমানে যশোর শিশু সংশোধনাগারে রয়েছে।
এদিকে, গত ঈদ উল আযহার দুইদিন পর কিশোরী সন্তান প্রসব করে। বিয়ে না হওয়ায় এ সন্তান বাবার স্বীকৃতি পায়নি। ছেলেপক্ষ কিশোরীর বাবার সঙ্গে কয়েকবার যোগাযোগ করেছে। কিশোরীকে বিয়ে করে সন্তানের দায়িত্ব নিতে তার পরিবার রাজি। কিন্তু স্থানীয় গ্রাম্য প্রধান, চেয়ারম্যান-মেম্বারের প্ররোচনায় কিশোরীর বাবা টাকা ও তিন বিঘা জমি দাবি করেন।এ কারণে বিষয়টির মীমাংসা হয়নি। কিশোরের জামিন শুনানিকালে এ বিষয়টি অ্যাডভোকেট সেলিনা আক্তার আদালতে তুলে ধরেন। শুনানি গ্রহণ শেষে হাইকোর্ট কিশোর-কিশোরীর বাবা-মাকে আগামী ২৯ আগস্ট হাজির হতে নির্দেশ দিয়েছেন। একইসঙ্গে জামিন শুনানি ২৮ আগস্ট পর্যন্ত শুনানি মুলতবি করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ