Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরাতের সাবেক প্রেসিডেন্টের জীবনীগ্রন্থ লেখক খালেদ এয়ারের বিদায়ী সংবর্ধনা

| প্রকাশের সময় : ১ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

ছালাহউদ্দিন, আরব আমিরাত থেকে ঃ প্রবাসে সাহিত্যে বিশেষ অবদান রাখায় জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাত শাখার উপদেষ্টা বিশিষ্ট লেখক ও সাহিত্যিক মোহাম্মদ খালেদ এয়ারকে বিদায়ী সংবর্ধনার আয়োজন করে জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাত। গত রোববার রাতে আবুধাবী তৌহিদ রেস্টুরেন্টের হলরুমে এ সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়।
এতে জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাত শাখার সভাপতি কবি মোহাম্মদ মুসার সভাপতিত্বে ও সাখাওয়াত হোসেন বকুলের উপস্থাপনায় অনুষ্ঠিত সভায় বাংলাদেশ থেকে টেলিকনফারেন্সে বক্তব্য রাখেন বিশিষ্ট কবি ও কথাসাহিত্যিক কাইয়ুম নিজামী। প্রধান অতিথি ছিলেন জাতীয় কবিতা মঞ্চ আরব আমিরাতের প্রধান উপদেষ্টা মাজহার উল্লাহ। শুভেচ্ছা বক্তব্য রাখেন কবি ওবাইদুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন আবুধাবী সিলেট ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ কালন মিয়া তালুকদার, কবি মনিরউদ্দিন মান্না, কবি জানে আলম, ডা, সামছুর রহমান, জাফরউদ্দিন ভুঁইয়া, সরওয়ার উদ্দিন রনি, সাংবাদিক মিরাজুল হক ও সনজিৎ কুমার শীলসহ কবি ও সাহিত্যিকবৃন্দ।
উল্লেখ্য, সংবর্ধিত অতিথি মোহাম্মদ খালেদ এয়ার আরব আমিরাতের আদর্শিক ও জনপ্রিয় নেতা সাবেক প্রেসিডেন্ট মরহুম শেখ জায়েদ বিন সুলতান আল নাহিয়ানের শৈশব, কৈশোর, যুবককাল, মানবতা, ত্যাগ, দেশ গঠন, প্রজ্ঞা ও সৌন্দর্যসহ তার শাসনামল তুলে ধরে ‘উইসডম অব ট্রুথ’ শিরোনামে গবেষণাধর্মী জীবনীগ্রন্থ লিখে আলোচনার শীর্ষে চলে আসেন এবং বাংলাদেশের ব্যাপক সম্মান বয়ে আনেন বাংলাদেশী বিশিষ্ট এই লেখক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ