Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

গোয়ালন্দে ৫টি মন্দিরের ১২টি প্রতিমা ভাঙচুর পুলিশের তদন্ত কমিটি গঠন

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গোয়ালন্দ (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা : এবার রাজবাড়ীতে রাতের আঁধারে পাঁচটি মন্দিরের ১২টি প্রতিমা ভাঙচুরের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর অনেকটা আতঙ্কে দিন কাটাচ্ছে হিন্দু সম্প্রদায়ের মানুষ। তারা বলছে কিছু দুর্বৃত্ত রাতের আঁধারে ভাঙচুর করেছে মন্দিরগুলো, আর রাজবাড়ীর পুলিশ সুপার বলছেন এই নিন্দনীয় ঘটনার সাথে জারা জড়িত আছে তদন্ত করে খুব তাড়াতাড়ি আইনের আওতায় আনা হবে।
গত সোমবার রাতে রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ছোট ভাকলা ইউনিয়নের কাচরন্দ গ্রামে পাশাপাশি শমর চন্দ্র শীলের বাড়ির কালী মন্দির, মন্টু চন্দ্র শীলের বাড়ির মন্দির, পলাশ কর্মকারের মন্দির, রতন কর্মকারের মন্দির, তুষার বরণ দাসের বাড়ির মন্দিরÑ এই পাঁচটি মন্দিরে থাকা ১২টি প্রতিমা ভাঙচুর করে দুর্বৃত্তরা। সেই সাথে চুরি করে নিয়ে গেছে আরো ৪টি প্রতিমা। এ ঘটনার পর আতঙ্কে রয়েছে ওই এলাকার শতাধিক হিন্দু পরিবার।
এলাকাবাসী জানান, কোন প্রকার শত্রুতা ছাড়া কে বা কারা রাতের আঁধারে মন্দিরের প্রতিমাগুলো ভাঙচুর করেছে এর আগে এমন ঘটনা কখনো এ এলাকায় ঘটেনি। এ ঘটনার পর তারা আতঙ্কে রয়েছে। যারাই এই ঘটনার সাথে জড়িত তাদের বিচার দাবি করেন তারা।
এলাকাবাসী আরো জানান, এ ঘটনাটি অত্যন্ত দুঃখজনক, এটি কোনো সাম্প্রদায়িক ঘটনা নয়। দুর্বৃত্তরা এ ঘটনাটি ঘটিয়েছে। তারা যারাই হোক তাদের যেন আইনের আওতায় আনা হয়।
রাজবাড়ীর পুলিশ সুপার সালমা বেগম পিপিএম জানান, এই নিন্দনীয় ঘটনা যারা ঘটিয়েছে তাদের খুব তাড়াতাড়ি আইনের আওতায় আনা হবে। মন্দির ভাঙচুরের ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ