Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানুষ আওয়ামী লীগ-বিএনপির বিকল্প চায় : মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম


 নাগরিক ঐক্যের আহŸায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, আওয়ামী লীগের রাজনৈতিক ভিত্তি নেই। মানুষের এখন এমন অবস্থা যে তারা আওয়ামী লীগকে বিশ্বাস করে না। আবার বিরোধী দল হিসেবে বিএনপিকেও বিশ্বাস করে না। তারা বিকল্প চায়। আমরা সে চেষ্টা করছি। গতকাল মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে গণসংহতি আন্দোলন আয়োজিত ‘ভোটাধিকার ও গণতন্ত্র প্রতিষ্ঠায় রাজনৈতিক প্রস্তাব’ শীর্ষক এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। খুব শিগগিরই গণতন্ত্র মঞ্চের আত্মপ্রকাশ ঘটবে জানিয়ে মান্না বলেন, এটি বিকল্প শক্তি হিসেবে গড়ে উঠবে। আমরা একটা পরিবর্তন চাই এবং মানুষকে সেটি বোঝাতে হবে। এই পরিবর্তন শুধু সরকারের পরিবর্তন না, রাষ্ট্র ব্যবস্থারও পরিবর্তন।

সরকার শক্তির জোরে নয়, দুর্বলতার কারণে ক্ষমতায় আছে’ মন্তব্য করে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, কিছু দিন আগে প্রধানমন্ত্রী বললেন, বিএনপিকে আন্দোলন করতে দেবেন। চা খেতে দেবেন। দু-একদিনের মধ্যেই টোন চেঞ্জ হয়ে গেছে। সোমবার বলেছেন হারিকেন ধরিয়ে দেবেন।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি বলেন, সরকার এখন রাজপথে গণতান্ত্রিক দাবির মিছিলে গুলি করে হত্যা করা শুরু করেছে। ইতিহাস সাক্ষী রাজপথে মিছিলে গুলিতে হত্যা করে কোন স্বৈরাচারী ক্ষমতায় টিকে থাকতে পারেনি। জোনায়েদ সাকির সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন- সংহতির রাজনৈতিক পরিষদের সদস্য ফিরোজ আহমেদ, জাতীয় লীগের সভাপতি ড. শাহরিয়ার ইফতেখার ফুয়াদ, স্বদেশি গণতান্ত্রিক দলের আহŸায়ক শাখাওয়াত হোসেন ভূঁইয়া, গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, ভাসানী অধিকার পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ