Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভোলার ঘটনায় বিএনপির তদন্ত কমিটি গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ভোলায় পুলিশের গুলিবর্ষণের ঘটনায় নিহত আব্দুর রহিম এবং আহতদের পরিবারের সদস্যদের প্রতি সহমর্মিতা জানানো এবং প্রকৃত ঘটনা সরেজমিনে গিয়ে তদন্তের জন্য কমিটি গঠন করেছে বিএনপি। দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে প্রধান করে ১০ সদস্যের এই কমিটি গঠন করা হয়েছে। বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গতকাল মঙ্গলবার এই কমিটি গঠন করেন।

কমিটির বাকি সদস্যরা হলেন- ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, অ্যাডভোকেট জয়নাল আবেদীন, সাবেক এমপি জহির উদ্দিন স্বপন, সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান, মাহবুবুল হক নান্নু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি মোস্তাফিজুর রহমান ও ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

বিএনপির অভিযোগ গত ৩১ জুলাই বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে ভোলায় বিক্ষোভ সমাবেশ-মিছিলের কর্মসূচিতে পুলিশ অতর্কিতে হামলা ও গুলিবর্ষণ করলে স্বেচ্ছাসেবক দলের স্থানীয় নেতা আব্দুর রহিম নিহত এবং অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হন।

কমিটির আহŸায়ক গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা ভোলা গিয়ে আহত নেতা-কর্মী ও নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে দেখা করব। তাদের কাছে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সহমর্মিতা পৌঁছে দেব। ঘটনার বিষয়ে সরেজমিনে মানুষের কাছ থেকে শুনব।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ