Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সারের মূল্যবৃদ্ধিতে সিপিবির ক্ষোভ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

 ইউরিয়া সারের মূল্য বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি)। গতকাল মঙ্গলবার পল্টনস্থ মুক্তিভবনে সংগঠনটির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সিপিবির সভাপতিমÐলীর সভা থেকে এ ক্ষোভ প্রকাশ করা হয়। সভায় ইউরিয়া সারের দাম প্রতি কেজি ৬ টাকা বাড়ানোয় তীব্র ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার এবং প্রকৃত কৃষকের কাছে সরাসরি ভেজাল মুক্ত সার পৌঁছানোর দাবি জানানো হয়।

সভায় বলা হয়, বর্তমান বিশ্বের সংকটের অন্যতম রক্ষাকবচ হবে দেশের কৃষি উৎপাদন। দেশের কৃষক পর্যাপ্ত ফসল উৎপাদন করলেও সবসময় ফসলের লাভজনক মূল্য পান না। সারের মূল্য বৃদ্ধিতে ফসলের উৎপাদন খরচ বাড়াবে। এর প্রভাব পড়বে উৎপাদিত মূল্যের ওপর। এর ফলে সাধারণ মানুষের সংকট বাড়বে, যা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সভায় কম মূল্যে প্রকৃত কৃষকের কাছে কৃষি উপকরণ সরবরাহের দাবি জানানো হয়।

সভায় সারাদেশে রেশন ব্যবস্থা, ন্যায্যমূল্যের দোকান চালুর দাবি পুনর্ব্যক্ত করা হয়। সভায় চলমান দুঃশাসনের অবসান, নির্বাচন ব্যবস্থার আমূল সংস্কারসহ নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবিতে গণসংগ্রাম গড়ে তুলতে দেশবাসীর প্রতি আহŸান জানানো হয়।

দলের সভাপতি মোহাম্মদ শাহ আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, সহকারী সাধারণ সম্পাদক মিহির ঘোষ, সভাপতিমÐলীর সদস্য শামছুজ্জামান সেলিম, শাহীন রহমান, এ এন রাশেদা প্রমূখ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ