Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৩০৩ কোটি টাকা আত্মসাত মামলা : নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই ট্রাস্টির জামিন প্রশ্নে রুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

 অর্থ আত্মসাতের মামলায় নর্থ-সাউথ বিশ্ববিদ্যালয়ের দুই ট্রাস্টিকে কেন জামিন দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেছেন হাইকোর্ট। আবেদনের শুনানি শেষে গতকাল মঙ্গলবার বিচারপতি মো:নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চ এ রুল জারি করেন। সংশ্লিষ্টদেরকে ২ সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে বলা হয়েছে। জমি ক্রয় দেখিয়ে ৩০০ কোটি ৮২ লাখ টাকা আত্মসাৎ মামলায় ট্রাস্টি এমএ কাশেম এবং রেহানা রহমান জামিন আবেদন করেছিলেন। তাদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহ মঞ্জুরুল হক এবং সাঈদ আহমেদ রাজা।সরকারের পক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক এবং দুর্নীতি দমন কমিশনের পক্ষে অ্যাডভোকেট খুরশীদ আলম শুনানিতে অংশ নেন।

এর আগে গত ৫ মে দুদক বিশ্ববিদ্যালয়টির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা করে দুদক। এজাহারে আসামিদের বিরুদ্ধে পরষ্পর যোগসাজশে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জমি ক্রয় বাবদ অতিরিক্ত ৩০৩ কোটি ৮২ লাখ টাকা ‘ব্যয়’ দেখিয়ে আত্মসাতের অবিযোগ আনা হয়। আসামিদের মধ্যে ৪ জন গত ২২ মে আত্মসমর্পণ করে আগাম জামিন চাইলে হাইকোর্ট তাদের আবেদন নামঞ্জুর করে পুলিশে দেন। এদের মধ্যে কারাগারে থাকা দু’জন জামিন চাইলে আদালত সরাসরি জামিন না দিয়ে কেন তাদের জামিন দেয়া হবে না-এই মর্মে রুল জারি করেন। কারাগারে থাকা আসামিরা হলেন,রেহানা রহমান, এমএ কাশেম,মোহাম্মদ শাহজাহান ও বেনজীর আহমেদ।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ