Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ওজনে কম দেয়ায় পেট্রল পাম্পকে ২ লাখ টাকা জরিমানা

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১২:০০ এএম

ওজনে তেল কম দেওয়ায় রাজধানীর কল্যাণপুরের সোহরাব ফিলিং স্টেশন’ পাম্পকে দুই লাখ টাকা জরিমানা করেছে বিএসটিআই। পাশাপাশি ওই এলাকার আরও দুটি পাম্পকে চার লাখ টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার অভিযান চালিয়ে ওই তিনটি পাম্পকে জরিমানা করে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত। এর আগে গত সোমবার মোটরসাইকেলে তেল কম দেওয়ার অভিযোগে কল্যাণপুরে সোহরাব পাম্পে ৮ ঘণ্টা অবস্থান করে প্রতিবাদ জানান মো. ইশতিয়াক নামে এক ব্যাংক কর্মকর্তা। এর পরদিন সেখানে নিয়মিত তদারকির অংশ হিসেবে অভিযান চালায় বিএসটিআই। তাতে পরিমাপে কম দেওয়ার প্রমাণ মিলেছে। গতকাল সকালে তেল কম দেওয়ার বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে একটি অভিযোগ করেন ইশতিয়াক।
বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) রিয়াজুল হক সাংবাদিকদের বলেন, সোহরাব ফিলিং স্টেশনকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। ওই পাম্পের দুটি ডিজেল ডিস্পোজাল ইউনিটে পরিমাপ করে দেখা গেছে, তেল ওজনে কম দেওয়া হচ্ছে। তিনি বলেন, ওই এলাকার খালেক পাম্পেও দুটি অকটেন ও একটি ডিজেল ইউনিটে তেল কম দেওয়ায় প্রমাণ পাওয়া গেছে। সেখানে তিন লাখ টাকা এবং রহমান ফিলিং স্টেশনে একটি অকটেন ইউনিটে তেল কম পাওয়ায় এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। তিনটি পাম্পকে মোট ছয় লাখ টাকা জরিমানা করা হয়।
গত সোমবার কল্যাণপুরের সোহরাব পাম্প থেকে বাইকের জন্য ৫০০ টাকার অকটেন কেনেন ব্যাংক কর্মকর্তা ইশতিয়াক। এসময় তাকে সঠিক পরিমাণে তেল দেওয়া হয়নি বলে অভিযোগ করেন তিনি। তার অভিযোগের বিষয়ে ব্যবস্থা না নেওয়ায় সকাল ১০টা থেকে সাদা কাগজে ‘সঠিক পরিমাণে তেল চাই’ লিখে ওই পাম্পের সামনে অবস্থান নেন ইশতিয়াক। সন্ধ্যা ৭টা পর্যন্ত তিনি সেখানে অবস্থান করেন। এর মধ্যে দারুস সালাম থানা পুলিশের একটি দল সেখানে আসে। এসময় পাম্প কর্তৃপক্ষ ওই ব্যাংক কর্মকর্তার কাছে ক্ষমা চান। পুলিশের পক্ষ থেকে তাকে ভোক্তা অধিকারে অভিযোগ জানাতে বলা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ