Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘ই-বর্জ্য ব্যবস্থাপনা পরিবেশবান্ধব ও নিরাপদ হওয়া বাঞ্ছনীয়’

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০২২, ১২:০১ এএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, ই-বর্জ্য ব্যবস্থাপনা পরিবেশবান্ধব ও নিরাপদ হওয়া বাঞ্ছনীয়। প্রযুক্তির ব্যবহার উত্তরোত্তর বাড়ছে। ই-বর্জ্যও বাড়বে। ভবিষ্যতে এটা সারা বিশ্বের একটি সমস্যায় পরিণত হতে পারে। এখন থেকেই সচেতন হতে হবে।
গতকাল মঙ্গলবার অনলাইনে ই-বর্জ্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘নব প্রজন্মের সবুজ পৃথিবী’ শিরোনামে ওয়ালটন ল্যাপটপ আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
নসরুল হামিদ বলেন, অনেক দেশ ই-বর্জ্য রফতানিও করছে। রিসাইকেল করেও অন্যান্য যন্ত্রাংশ তৈরি করা হচ্ছে। ঝুঁকিপূর্ণ বর্জ্য (ই-বর্জ্য) ব্যবস্থাপনা বিধিমালা-২০২১’ বাংলাদেশে প্রণয়ন করা হয়েছে। ওয়ালটনের এই উদ্ভাবনী র্কসূচিকে স্বাগত জানিয়ে তিনি বলেন, সর্বাধুনিক পদ্ধতিতেই ই-বর্জ্য ব্যবস্থাপনা করা উচিত। এ সময় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম ও ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড পিএলসি’র ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোরশেদ বক্তব্য রাখেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ