Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপি’র তদন্ত কমিশন গঠন করার এখতিয়ার নেই

মাহবুব-উল আলম হানিফ

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে ঃ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, উদ্দেশ্যমূলক ভাবে যদি কেউ সরকার, নির্বাচন কমিশনকে বিতর্কিত করতে চায়, তাহলে কোন নির্বাচন কমিশন গঠন করেই বিতর্কের ঊর্ধ্বে থাকা সম্ভব না। বিএনপি পরিকল্পিত ভাবেই নির্বাচন ব্যবস্থা ও নির্বাচন কমিশনকে বিতর্কিত করতে চায়। সে কারণে তারা নানা সময় নানান ধরনের কথাবার্তা বলে আসছে। কোন নির্বাচন কমিশনই তাদের মনঃপুত হবে না। একমাত্র আজিজ মার্কা নির্বাচন কমিশন গঠন করলেই তাদের পছন্দ হবে। মঙ্গলবার বেলা বারটার দিকে কুষ্টিয়া প্রেসক্লাবের নব নির্বাচিত কমিটির সাথে শুভেচ্ছা বিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের প্রয়োজন নেই দাবী করে তিনি বলেন, যেকোন পর্যায়ের নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার জন্য নির্বাচন কমিশনকে সাংবিধানিকভাবে সকল ক্ষমতা দেয়া আছে। নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচন অবাধ, সুষ্ঠু ও সুন্দর করার জন্য যা যা প্রয়োজন নির্বাচন কমিশন তাই করবে। বিএনপি বিগত নির্বাচনে সেনাবাহিনীর দাবী তুলেছিলো, পরে দেখা গেছে সেনাবাহিনী ছাড়াই নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ হয়েছে। অতএব, নির্বাচন কমিশনের উপর আস্থা রাখতে হবে।
গাইবান্ধায় সাঁওতালদের ওপর নির্যাতন ও হামলার ঘটনায় বিএনপির প্রতিনিধি দলের তদন্ত প্রতিবেদন সম্পর্কে তিনি বলেন, বিএনপি রাজনৈতিক দল। তাদের তদন্ত কমিশন গঠন করার এখতিয়ার নেই এবং জাতি ক্ষমতা দেয়নি। তাদের তদন্ত কমিশনে কি রিপোর্ট আসলো তা নিয়ে বিএনপি মাথা ঘামাবে, এটা নিয়ে সরকারের মাথা ঘামানোর প্রয়োজন আছে বলে মনে করি না। এসময় জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজগর আলীসহ রাজনৈতিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ