Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকারি মাধ্যমিক বিদ্যালয় শিক্ষকদের ৮ দফা দাবি

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার ঃ টাইম স্কেল, সিলেকশন গ্রেড বাস্তবায়ন, সহকারী শিক্ষকদের জ্যেষ্ঠতার ভিত্তিতে চলতি দায়িত্ব প্রদানসহ আট দফা দাবি জানিয়েছেন সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকেরা। গত শুক্রবার রাজধানীর গভর্নমেন্ট বয়েজ হাইস্কুলে বাংলাদেশ সরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির (বাসমাশিস) কেন্দ্রীয় কমিটির এক সভায় এই দাবি জানানো হয়।
এছাড়া সভায় সমিতির সহ-সভাপতি ও গভর্নমেন্ট ল্যাবরেটরি হাইস্কুলের প্রধান শিক্ষক আব্দুল খালেককে সদস্য পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেয়া হয়। মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতি করায় এবং বঙ্গবন্ধুকে অবজ্ঞা করে বক্তৃতা দেয়ার অভিযোগে তার বিরুদ্ধে এ সিদ্ধান্ত নেয় সংগঠনটি। সমিতির সভাপতি মো: ইনছান আলীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক মো: জালাল উদ্দিন সরকারসহ কেন্দ্রীয় নেতারা।
সভায় উত্থাপিত অন্যান্য দাবিগুলোর মধ্যে রয়েছেÑ সরকারের সাফল্য মøান করার ষড়যন্ত্রে লিপ্ত শিক্ষকদের বদলি করা, নিয়োগ বিধিমালা চূড়ান্তকরণ এবং জাতীয় শিক্ষানীতির আলোকে যোগ্যতা অনুযায়ী পদ সৃষ্টি করা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ