Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘনীভূত হচ্ছে সুস্পষ্ট লঘুচাপ

| প্রকাশের সময় : ৩০ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপটি ঘনীভূত হয়ে গতকাল (মঙ্গলবার) সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এটি আরও ঘনীভূত হতে পারে। সুস্পষ্ট লঘুচাপের প্রভাবে দিন ও রাতের তাপমাত্রা দেশের বিভিন্ন স্থানে বেড়ে গেছে। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত পূর্ববর্তী ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩০.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনি¤œ তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ১৪.৫ ডিগ্রি সেলসিয়াস।  গতকাল সন্ধ্যায় আবহাওয়া দফতর জানায়, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং এর সংলগ্ন এলাকায় অবস্থানরত লঘুচাপটি ঘনীভূত হয়ে একই এলাকায় সুস্পষ্ট লঘুচাপে পরিণত হয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।  
আজ (বুধবার) সন্ধ্যা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে জানা গেছে, অস্থায়ীভাবে আকাশ আংশিক মেঘলাসহ সারাদেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারাদেশে রাত ও দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় (২ দিনে) রাতের তাপমাত্রা বৃদ্ধি এবং হালকা বৃষ্টিপাত থেকে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে। বর্ধিত পাঁচদিনে রাতের তাপমাত্রা ক্রমান্বয়ে হ্রাস পেতে পারে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ