Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সরকারি কর্মকর্তাদের বিদেশযাত্রা বন্ধে রিট খারিজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:১৮ এএম

সরকারি আদেশ অগ্রাহ্য করে সরকারি কর্মকর্তাদের অপ্রয়োজনীয় বিদেশযাত্রা বন্ধে রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি মো: নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি খিজির হায়াতের ডিভিশন বেঞ্চ রিটটি খারিজ করে দেন।

এর আগে রিটের শুনানিকালে অ্যাটর্নি জেনারেল এএম আমিনউদ্দিন আদালতে বলেন,আমি দায়িত্ব নিয়ে বলছি প্রধানমন্ত্রীর নির্দেশে গত ১২ মে সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর নিয়ে সরকারের জারি হওয়া প্রজ্ঞাপন যথাযথভাবে পালন করা হচ্ছে। পরে আদালত রিট খারিজ করে দেন।

এর আগে ৩১ জুলাই রিট করেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। রিটে বলা হয়,সরকারি প্রজ্ঞাপন অগ্রাহ্য করে একজন মন্ত্রীর পিএস বিদেশে গেছেন। এভাবে অনেক কর্মকর্তা সরকারি প্রজ্ঞাপন অমান্য করে বিদেশে যাচ্ছেন। অথচ গত ১২ মে বৈদেশিক মুদ্রার রিজার্ভের ওপর চাপ কমাতে বিশেষ প্রয়োজন ছাড়া সরকারি কর্মকর্তাদের বিদেশ সফর বন্ধের বিষয়ে প্রজ্ঞাপন জারি করে সরকার। এতে বলা হয়, করোনা–পরবর্তী অর্থনীতি পুনরুদ্ধার ও বর্তমান বৈশ্বিক সংকটের প্রেক্ষাপটে পুনরায় আদেশ না দেয়া পর্যন্ত এক্সপোজার ভিজিট,শিক্ষা সফর,এপিএ এবং ইনোভেশনের আওতামুক্ত ভ্রমণ ও ওয়ার্কশপ বা সেমিনারে অংশগ্রহণসহ সব ধরণের বৈদেশিক ভ্রমণ বন্ধ থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ