Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এমসি কলেজে গণধর্ষণ মামলা আদালত পরিবর্তন চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০২২, ১২:১৮ এএম

সিলেটের এম.সি.কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণের মামলায় দুই অভিযোগের বিচার দ্রুত বিচার ট্রাইব্যুনালে করার নির্দেশনা চেয়ে রিট করা হয়েছে। মামলাটির বিচার কার্যক্রম এখন সিলেট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে চলমান। বিচারপতি ফারাহ মাহবুব এবং বিচারপতি আহমেদ সোহেলের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে-মর্মে জানিয়েছেন রিটের আইনজীবী এম.আব্দুল কাইয়ুম লিটন। তিনি জানান,গত বছরের জানুয়ারিতে ধর্ষণ মামলায় এবং চাঁদাবাজির মামলায় চলতি বছরের মে মাসে অভিযোগ গঠন করা হয়। কিন্তু এ পর্যন্ত সাক্ষ্য গ্রহণ শুরু হয়নি।এ কারণে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বিচার চেয়ে মামলার বাদী ওই গৃহবধূর স্বামী এ রিট করেন। ২০২০ সালের ২৫ সেপ্টেম্বর রাতে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে গৃহবধূকে গণধর্ষণ করে ছাত্রলীগের কতিপয় নেতাকর্মী। এ ঘটনায় ভুক্তভোগীর স্বামী বাদী হযে শাহ পরান থানায় মামলা করেন। তদন্তে ৮ জনকে অভিযুক্ত করে নারী শিশু নির্যাতন দমন আইনে একই বছরের ৩ ডিসেম্বর আদালতে চার্জশিট দেয় পুলিশ।

গত বছর ১৭ জানুয়ারি এ মামলায় অভিযোগ গঠনের আদেশ দেন সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো: মোহিতুল হক চৌধুরী। চার্জশিটভুক্ত আসামিরা হলেন,সাইফুর রহমান,শাহ মাহবুবুর রহমান ওরফে রনি,তারেকুল ইসলাম ওরফে তারেক,অর্জুন লস্কর,আইনুদ্দিন ওরফে আইনুল, মিসবাউল ইসলাম ওরফে রাজন,রবিউল ইসলাম ও মাহফুজুর রহমান ওরফে মাসুম।

এ ছাড়া চাঁদাবাজির ঘটনায় পৃথক চার্জশিট দেয়া হয়। পরে বাদী পক্ষ হাইকোর্টে এলে দুই মামলা এক আদালতে চলবে-মর্মে আদেশ দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ