Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সউদী ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহবান

তাবুক চেম্বারের সাথে বৈঠকে রাষ্ট্রদূত জাবেদ পাটোয়ারী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০২২, ৯:৩০ পিএম

সউদী আরবের তাবুক প্রদেশের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগ ও দ্বিপাক্ষীয় বাণিজ্য বাড়ানোর আহ্বান জানিয়েছেন সউদীতে নিযুক্ত বাংলাদেশি রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। আজ সোমবার তাবুকের চেম্বার অব কমার্সের সভাপতি ইমাদ সাদাদ আল ফাখরির সঙ্গে বৈঠককালে তিনি এ আহ্বান জানান। সউদী আরবের রিয়াদস্থ বাংলাদেশ দূতাবাসের সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে। বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ ও বাংলাদেশ অর্থনৈতিক অঞ্চল কর্তৃপক্ষের মাধ্যমে বিনিয়োগে এগিয়ে আসার জন্য সউদী ব্যবসায়ী ও বিনিয়োগকারীদের অনুরোধ করেন রাষ্ট্রদূত মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সউদী ব্যবসায়ীদের বাংলাদেশে সব সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে বলে তিনি উল্লেখ করেন। এছাড়া সউদী বিনিয়োগকারীদের জন্য আলাদা ইকোনমিক জোন তৈরির বিষয়ে বাংলাদেশ সরকারের পরিকল্পনা রয়েছে বলে চেম্বার সভাপতিকে অবহিত করেন রাষ্ট্রদূত।এ সময় চেম্বার সভাপতি ইমাদ সাদাদ আল ফাখরি সউদী আরবের নিওম সিটি প্রকল্প ও রেড সি প্রকল্পের সুবিধাজনক খাতে বাংলাদেশি ব্যবসায়ীরা বিনিয়োগ করতে পারে বলে জানান। এ দুটি প্রকল্পে বিনিয়োগের বিষয়ে তাবুক চেম্বার সমন্বয়কের দায়িত্ব পালন করছে।

চেম্বার সভাপতি ইমাদ সাদাদ আল ফাখরি বলেন, ‘বাংলাদেশ সউদী আরবে কেবল অভিবাসী কর্মী প্রেরণকারী দেশই নয়, বরং দুদেশের মধ্যে ব্যবসা-বাণিজ্য বৃদ্ধির অনেক সম্ভাবনা রয়েছে। যা আমাদের কাজে লাগাতে হবে। তাবুক চেম্বারের প্রায় ৩২ হাজার সদস্য রয়েছেন।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ