Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সোমবার গণতন্ত্র মঞ্চের বৈঠক, চূড়ান্ত হবে জোটের রূপরেখা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০২২, ১১:২৮ পিএম

৭টি দল ও সংগঠনের সমন্বয়ে গঠিত নতুন জোট ‘গণতন্ত্র মঞ্চে’র সভা ডাকা হয়েছে। সোমবার (১ আগস্ট) সকালে উত্তরায় জোটের শরিক দল জেএসডির সভাপতি আ স ম আব্দুর রবের উত্তরার বাসায় এ বৈঠক অনুষ্ঠিত হওয়ার কথা আছে। জোটের নেতারা জানান, জোটের খসড়া রূপরেখা চূড়ান্ত করতে চলতি মাসের জোটের বৈঠক হওয়ার কথা ছিল। কিন্তু এরইমধ্যে জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব অসুস্থ হয়ে চিকিৎসার জন্য বিদেশ চলে যাওয়ায় বৈঠক করা সম্ভব হয়নি।

যার ফলে, গত ২৮ জুলাই সংবাদ সম্মেলন করে জোটের চূড়ান্ত রূপরেখা গণমাধ্যমের সামনে তুলে ধরার কথা থাকলেও তা করা সম্ভব হয়নি। তাই আগামীকালের বৈঠকে রূপরেখা চূড়ান্ত ও সমসাময়িক রাজনৈতিক ইস্যুগুলো নিয়ে আলোচনা করা হবে। গণতন্ত্র মঞ্চের শরিক দল বাংলাদেশ গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেন, কাল গণতন্ত্র মঞ্চের বৈঠক আছে। তবে, বৈঠকের স্থান এখনও নির্ধারণ হয়নি। সেটা হয়তো মাহমুদুর রহমান মান্না বা আ স ম আব্দুর রবের বাসায় হতে পারে।

তিনি আরও বলেন, কালকে বৈঠকে জোটের রূপরেখা চূড়ান্ত করা এবং তা প্রকাশের তারিখ নির্ধারণ করা হবে। এছাড়া সমসাময়িক রাজনৈতিক ইস্যু নিয়ে আলোচনা হবে। জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, নাগরিক ঐক্য, গণঅধিকার পরিষদ, গণসংহতি আন্দোলন, ভাসানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলনের শীর্ষ নেতারা একটি রাজনৈতিক জোট গঠন করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন। প্রাথমিকভাবে এর নাম ‘গণতন্ত্র মঞ্চ’ রাখা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ